March 29, 2024, 6:24 am

হাজী সেলিমের দুর্নীতি মামলা দ্রুত শুনানির উদ্যোগ

০৯ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য (এমপি) হাজী মোহাম্মদ সেলিমের ১৩ বছরের দণ্ডের মামলা পুনরায় হাইকোর্টে দ্রুত আপিল শুনানির জন্য উদ্যোগ নিয়েছে দুর্নীতি দমন কমিশন।

সোমবার (০৯) বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য কার্যতালিকাভুক্ত করতে উপস্থাপন করা হয়।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান মনির।

পরে আইনজীবী খুরশিদ আলম খান জানান, আজ (সোমবার) মামলাটি শুনানির জন্য কার্যতালিকাভুক্ত করতে আদালতে আবেদন (মেনশন) করেছি। এখন কার্যতালিকায় এলে শুনানি করা হবে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির বলেন, মঙ্গলবার (১০ নভেম্বর) মামলাটি শুনানির জন্য কার্যতালিকায় আসতে পারে।২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করে। এ মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল ১৩ বছরের কারাদণ্ড দেয় বিচারিক আদালত।

২০০৯ সালের ২৫ অক্টোবর হাজি সেলিম এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে। ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট এক রায়ে তার সাজা বাতিল করেন।

পরবর্তী সময়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। ওই আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা