March 28, 2024, 4:02 pm
সর্বশেষ:

শওকত আলীর মৃত্যুতে স্পিকারের শোক

১৬ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

নবম জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এছাড়া, শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। শোক বার্তায় তারা এই বীর মুক্তিযোদ্ধার আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় তারা জানান, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার কর্নেল (অব.) শওকত আলী তার গভীর দেশপ্রেমের কারণে ইতিহাসে অমর হয়ে থাকবেন। তিনি ছিলেন আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম অভিযুক্ত। দেশের স্বাধীকার আন্দালন ও মহান মুক্তিযুদ্ধে তার অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ অবদান জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণে রাখবে।

উল্লেখ্য, আজ সকালে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই বীর মুক্তিযোদ্ধা। তিনি কিডনি, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও নিউমোনিয়ায় ভুগছিলেন।

আজ বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এর আগে বিকাল ৩টায় শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ জাতীয় শহীদ মিনারে রাখা হবে।

মঙ্গলবার ১৭ নভেম্বর সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারে সকাল ১০টায় তার মরদেহ শরীয়তপুর জেলার নড়িয়ায় নেওয়া হবে। অতঃপর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য নড়িয়া শহীদ মিনারে রাখা হবে। বাদ জোহর নড়িয়া বি এল উচ্চ বিদ্যালয়ে জানাজা শেষে তাকে দাফন করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা