April 25, 2024, 9:32 pm

রায়হান হত্যা: গ্রেপ্তার মূলহোতা এসআই আকবর

০৯ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমেদের মৃত্যুর ঘটনায় প্রধান অভিযুক্ত এসআই আকবর হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) কানাইঘাট সীমান্ত থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কানাইঘাট থাকার সেকেন্ড অফিসার (এসআই) স্বপন চন্দ্র।

গত ১১ অক্টোবর সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে টাকার জন্য নির্যাতন করা হয় রায়হানকে (৩৩)। পরে তার মৃত্যু হয়। এ ঘটনায় সিলেট কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। মামলায় বন্দরবাজার ফাঁড়ির পুলিশের বিরুদ্ধে তার স্বামীকে নির্যাতন করে মেরে ফেলার অভিযোগ করেন তিনি। এরপর থেকেই এসআই আকবর গা ঢাকা দেন।

পরে পরিবারের অভিযোগে ভিত্তিতে রায়হানের মৃত‌্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠিত করে সিলেট মেট্রোপলিটন পুলিশ। তদন্তে নেমে পুলিশ হেফাজতে রায়হান উদ্দিনের মৃত্যু ও নির্যাতনের প্রাথমিক সত্যতাও পায়।

এর পরিপ্রেক্ষিতে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে সিলেট মেট্রোপলিটন পুলিশ। অন্য তিনজন হলেন- কনস্টেবল হারুনুর রশীদ, কনস্টেবল তৌওহিদ মিয়া, কনস্টেবল টিটু চন্দ্র দাস।

 

তিন পুলিশ সদস্যকে প্রত্যাহারও করা হয়েছে। প্রত্যাহার করা পুলিশ সদস্যরা হলেন- এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী, কনস্টেবল সজিব হোসেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা