April 18, 2024, 1:57 pm

খেলার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপে, কিন্তু এখন তিনি ডেলিভারি বয়

১৬ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

ইএসপিএন ক্রিকইনফো একটি টুইট করেছিল রোববার, ‘মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ (১৫ নভেম্বর) টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল হওয়ার কথা ছিল।’ এই পোস্টটি চোখে পড়ে নেদারল্যান্ডস ক্রিকেটার পল ফন মেকেরেনের। তা রিটুইট করে ভাগ্যের নির্মম পরিহাসের কথা তুলে ধরলেন তিনি।

করোনাভাইরাস মহামারির কারণে এ বছর পুরো ক্রিকেট অঙ্গন থমকে গেছে। সবকিছু স্বাভাবিক থাকলে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় হতো টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে শীর্ষ ১০ দেশের সঙ্গে যোগ দিতো বাছাই পর্ব উতরে যাওয়া ছয় দল নেদারল্যান্ডস, পাপুয়া নিউ গিনি, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, নামিবিয়া ও ওমান।

কিন্তু বিশ্বকাপ পিছিয়ে নেওয়া হয়েছে ২০২২ সালে। আচমকা টুর্নামেন্ট স্থগিত হওয়ায় বেকার সময় কাটছে সহযোগী দেশগুলোর ক্রিকেটারদের। এই কঠিন সময়ে জীবিকা নির্বাহের জন্য উবার ইটসের ডেলিভারি বয়ের কাজ করছেন মেকেরেনে। অথচ তার খেলার কথা ছিল বিশ্বকাপে। ক্রিকইনফোর টুইট রিটুইট করে দীর্ঘশ্বাস ফেললেন তিনি, ‘আজ ক্রিকেট খেলার কথা ছিল, কিন্তু এখন আমি শীতকালীন মাসগুলো ভালোভাবে চালিয়ে নিতে উবার ইটসের ডেলিভারির কাজ করছি। কীভাবে যে জীবন বদলে যায়, অদ্ভুত ব্যাপার তাই না ‘

অবশ্য বিশ্বকাপ খেলার স্বাদ সামনের বছরেই নিতে পারেন মেকেরেন। স্থগিত হওয়া টুর্নামেন্টের আগের বছর ২০২১ সালে ভারতে নির্ধারিত টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার ইঙ্গিত মিলেছে। সেখানে নেদারল্যান্ডস দলে জায়গা পাওয়ার আশা করতে পারেন তিনি।

নেদারল্যান্ডসে জন্ম নেওয়া মেকেরেন ২০১৩ সালে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন। ডাচদের হয়ে ৪১ টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডে খেলেছেন। ওয়ানডেতে পাঁচটি ও কুড়ি ওভারের ক্রিকেটে নিয়েছেন ৪৭ উইকেট। কাউন্টি ক্রিকেট সমারসেটেও খেলেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা