সারাদেশ

হোমনায় জামি’আ আরাবিয়া ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসায় জাতীয় শোক দিবস পালিত

১৫ আগষ্ট ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ আনোয়ার, হোমনা,কুমিল্লা:
আজ ১৫’ই আগস্ট জাতীয় শোক দিবস,। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, দোয়ার মাহফিল ও এতিমখানার ছাত্রদের জন্য তবারুকের ব্যবস্থার মধ্য দিয়ে শোক দিবস পালন করছে রামপুর (রহমতপুর) জামি’অা অারাবিয়া ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসা।

আজ ভয়াল ১৫’আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গকে নৃশংসভাবে হত্যা করে একদল হায়না। আজ এই শোকের দিনে রামপুর (রহমতপুর) জামি’অা আরাবিয়া ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসায় স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় পালন করছে জাতীয় শোক দিবস।

দিনের শুরুতে প্রথম সকালে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু করেন মাদ্রাসার মুহতামিম মাওলানা মোতালেব খান সহ শিক্ষকবৃন্দ। পরে কোরআন খানি শেষে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা করেন মুফতি মাওঃ নজরুল ইসলাম, অালোচনা শেষে দোয়ার মাহফিল ও মোনাজাত করা হয়। মাদ্রাসা শিক্ষকদের পক্ষ থেকে তবারুকের আয়োজনও করা হয়।

এতে মাদ্রাসার সকল শিক্ষক ও ছাত্র উপস্থিত ছিলেন।
এ ব্যপারে মাদ্রাসার মোহতামিম মাওঃ মোতালিব খান জানান,করোনার প্রভাবে মাদ্রাসার শিক্ষা কার্যক্রম বন্ধ প্রায়। অাজকের এই শোকের দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাহেবের জন্য দোয়ার মাহফিল সহ তবারুকের ব্যবস্থার মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালন করছি শোক দিবস। অামরা দোয়া করছি অাল্লাহ শেখ সাহেব সহ তাঁর পরিবারবর্গ ও সকল শহীদদের জান্নাত নসিব করুন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button