সারাদেশ

সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মতিনের ১৫’তম মৃত্যুবার্ষিকী পালিত

১০ আগষ্ট ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ অনোয়ার,হোমনা কুমিল্লা।
আজ কুমিল্লার হোমনা উপজেলা পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান, হোমনার রাজনৈতিক অঙ্গনের বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী কিংবদন্তীতুল্য আব্দুল মতিন -এর ১৫তম মৃত্যুবার্ষিকী।

প্রতিবছরের ন্যায় এবছর ও তার ১৫’তম মৃত্যুবার্ষিকী পালিত হয় দোয়ার মাহফিলের মধ্য দিয়ে। মরহুমের ছেলে হোমনা উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো.মকবুল হোসেন তার পরিবারের পক্ষ থেকে মরহুমের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

জননন্দিত রাজনীতিবিদ মরহুম আব্দুল মতিন চেয়ারম্যান ২০০৫ সালের ১০ আগস্ট আজকের এই তারিখে পরিবার-পরিজন,আত্মীয়-স্বজন,রাজনৈতিক কর্মী সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের শোকের সাগরে ভাসিয়ে চলে যান না ফেরার দেশে।

মরহুম আব্দুল মতিন তার রাজনৈতিক জীবন শুরু করেন ১৯৬২ সালের ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে। শুরু হয় তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। দিনরাত মানুষের কল্যাণে কাজ করার মধ্য দিয়ে ঈর্ষণীয় জনপ্রিয়তা লাভ করেন তিনি।

একই বছর তৎকালীন পশ্চিম ঘাগুটিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আবদুল আজিজকে অনাস্থা দেওয়া হলে। সর্বসম্মতিক্রমে তিনি চেয়ারম্যান নিযুক্ত হন। চেয়ারম্যান নিযুক্ত হওয়ার পর জনকল্যাণে অবিরাম কাজ করার মধ্য দিয়ে তিনি এতটাই জনপ্রিয় হয়ে ওঠেন যে, এরপর অার পিছনে ফিঁরে তাকাতে হয়নি তাকে। টানা পাঁচবার ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন বিপুল ভোটের ব্যবধানে।

পরবর্তীতে ১৯৮৫ সালে বাংলাদেশের প্রথম উপজেলা পরিষদ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্রদঠার প্রথম বছরেই তিনি হোমনা উপজেলা পরিষদের অত্যন্ত দাপুটে ও ক্ষমতাবান উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। তার ডাক নাম ছিল হাক্কু। তিনি হোমনাবাসীর কাছে হাক্কু চেয়ারম্যান নামেও সমধিক পরিচিত ছিলেন।

এরই মাঝে তিনি দেশ স্বাধীনের পর রিলিফ কমিটির চেয়ারম্যান, ঢাকা ও কুমিল্লা সমবায় ব্যাংকের পরিচালক নির্বাচিত হন। বহু শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পৃষ্ঠপোষকতা করেছেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button