জাতীয়

লন্ডন অফিস থেকে অনলাইনে প্রকাশিত হবে ‘দৈনিক আমার দেশ : তুরস্কে আছেন মাহমুদুর রহমান

১৬ আগষ্ট ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :
লন্ডন থেকে অনলাইনে প্রকাশিত হতে যাচ্ছে ‘দৈনিক আমার দেশ’। এ উপলক্ষে লন্ডনে নতুন কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) স্থানীয় সময় বিকাল ৫টায় লন্ডনের পূর্ব হোয়াইটচ্যাপলে এই কার্যালয় উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে তুরস্ক থেকে অনলাইনে যোগ দেন আমাদের দেশ সম্পাদক মাহমুদুর রহমান। এতে আরো অংশগ্রহণ করেন লন্ডনে বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উদ্বোধনী অনুষ্ঠানে মাহমুদুর রহমান বলেন, আমার দেশ পাবলিকেশন্স ইউকে’র উদ্যোগে পত্রিকাটির অনলাইন প্রকাশনা শুরু হতে যাচ্ছে। ইউকে’র উদ্যোক্তাদের অনুরোধে আমি সম্পাদকের দায়িত্ব গ্রহন করতে সম্মত হয়েছেন। বাংলাদেশে জনপ্রিয় আমার দেশ পত্রিকা দেশপ্রেম ও মানবাধিকারের প্রশ্নে আপোষহীন ভুমিকা রেখেছিল। পত্রিকাটি ইর্ষণীয় পাঠক প্রিয়তা দেখে জালিম সরকার ভয় পায় তখন। রাষ্ট্রীয় নিপীড়নের মাধ্যমে পত্রিকাটির প্রকশনা জোর করে বন্ধ করে দেয় সরকার।

তিনি জানান, আমার দেশ পাবকিলকেশন্স ইউকে’র উদ্যোগে প্রকাশিতব্য অনলাইনটিও একই সম্পাদকীয় নীতি বহাল রাখবে। দুর্নীতি, মানবাধিকার ও দেশের সার্বভৌমত্বের প্রশ্নে কারো সাথে আপোষ করবে না ভবিষ্যতেও।
তিনি আরো জানান, সব ঠিক থাকলে আগামী ৩০ আগষ্ট পত্রিকাটি আনুষ্ঠানিকভাবে ওয়েবে দেয়ার প্রস্তুতি চুড়ান্ত পর্যায়ে রয়েছে। পৃথিবীর সব প্রান্ত থেকে পাঠকরা দেখতে পাবেন ৩০ আগষ্ট থেকে।
পত্রিকাটির এ উদ্যোগে সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, সবার আন্তরিকতা ও সহযোগিতা থাকলে আবারো পাঠক শীর্ষে উঠবে আমার দেশ।

সংক্ষিপ্ত বক্তব্য শেষে অফিসের উদ্ভোধনী ঘোষণা করা হয় দোয়া ও মুনাজাতের মাধ্যমে। মুনজাতে জন্মদিন উপলক্ষ্যে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ূ কামনা করা হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button