সারাদেশ

তিতাস-হোমনা সমন্বয় স্বেচ্ছাসেবী সংগঠন ” আলোর বাহন “এর বৃক্ষরোপন ও বিতরন কর্মসূচি

২১ আগষ্ট ২০২০, বিন্দুবাংলা টিভি. কম
এমএ কাশেম ভূঁইয়া :

“দেশের বায়ু, দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাটি ” এই শ্লোগান কে ধারণ করে কুমিল্লার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন আলোর বাহন এর উদ্যোগে বৃক্ষরোপন ও বৃক্ষ বিতরন কর্মসূচী পালন করা হয়।
২১ শে আগস্ট শুক্রবার সকালে কুমিল্লা জেলা হোমনা উপজেলা মাথাভাঙা ভৈরব উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে উক্ত বৃক্ষরোপণ ও বৃক্ষ বিতরণ কর্মসূচি পালন করা হয়। উক্ত কর্মসূচি তে প্রধান উদ্ভোধক
মাথাভাঙা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব কায়সার আহমেদ,
আলোর বাহন স্বেচ্ছাসেবী সংগঠন এর সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সুপ্ত এর সভাপতিত্বে
আলোর বাহন স্বেচ্ছাসেবী সংগঠন এর সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির এর পরিচালনায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন
মাথাভাঙা ভৈরব উচ্চ বিদ্যালয় এর সহকারী শিক্ষক জনাব জসিম উদ্দিন , হোমনা উপজেলার জননন্দিত সাংবাদিকগণ ও সংগঠনের প্রতিষ্ঠাতা জনাব নাজিরুল ইসলাম মামুন

বিতরনকালে সবার উদ্দেশে মাথাভাঙা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কায়সার আহমেদ বলেন, বাঁচার জন্য বিশুদ্ধ অক্সিজেন অপরিহার্য । এই অক্সিজেনের প্রধান যোগান দেয় বৃক্ষ। এছাড়াও স্বদেশ কে সবুজের সমারোহে সাজাতেও বৃক্ষের বিকল্প নেই। তাই তিনি সবাইকে এ সময়ে বৃক্ষরোপণ করার আহবান জানান ।

আলোর বাহন সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মাথাভাঙা ভৈরব উচ্চ বিদ্যালয় সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান , সড়ক, মসজিদসহ বিভিন্ন স্থানে শতাধিক বৃক্ষের চারা রোপণ করা হয় এবং পথচারীদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করা হয়।

সংগঠনের পক্ষ থেকে সকল সচেতন মানুষকে বাসা বাড়ির আঙ্গিনায় কিংবা খোলা জায়গায় অন্তত একটি হলেও বৃক্ষের চারা রোপণ করার আহবান জানানো হয়। এতে বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি বিশুদ্ধ আক্সিজেনের মাধ্যমে সুস্থ জীবন নিশ্চিত হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন হোমনা উপজেলা আওয়ামী যুবলীগ এর নেতা আক্তার আল মামুন, হোমনা উপজেলা আওয়ামী যুবলীগ নেতা আল আমিন সওদাগর, হোমনা উপজেলা ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক শেখ আজিম, হোমনা উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মারুফ আহমদ শান্ত, সাদ্দাম হোসেন, মাথাভাঙা ইউনিয়ন ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক শওকত আকবর,
ও সংগঠন এর সাংগঠনিক সম্পাদক আল আমিন, দপ্তর সম্পাদক এবাদুল ইসলাম মিলন, কার্যকরী সদস্য গণ সঞ্জয় চন্দ্র দাস, মেহেদি হাসান, বিল্লাল হোসেন, সাগর আহমেদ, রিদয় আহমেদ, জনি, আব্দুল্লাহ, টিটু, রাকিব, সিয়াম প্রমুখ।

এ সময় সংগঠনের পক্ষ থেকে সকল সচেতন মানুষকে বাসা বাড়ির আঙ্গিনায় কিংবা খোলা জায়গায় অন্তত একটি হলেও বৃক্ষের চারা রোপণ করা ও বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি বিশুদ্ধ আক্সিজেনের মাধ্যমে সুস্থ জীবন নিশ্চিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন সংগঠনের প্রতিষ্ঠাতা নাজিরুল ইসলাম মামুন এবং সেই সাথে
আলোর বাহন পরিবারের প্রতি যারা সবসময় এগিয়ে এসে সামাজিক কাজগুলোতে অংশগ্রহণ করার সুযোগ করে দেয় তাদের প্রতি হৃদয় নিংড়ানো বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button