April 24, 2024, 8:35 am

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ,পীরে কামেল মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকারের ইন্তেকালে ড.মোশাররফের শোক

৭ জুন ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, স্টাফ রিপোর্টার :

দেশবরেণ্য রাজনীতিক, বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য,সাবেক মন্ত্রী এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. খন্দকার মোশাররফ হোসেন এক শোকবাণীতে–
বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ,দাউদকান্দির সর্বজন শ্রদ্ধেয় মুরব্বি, পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
ড. মোশাররফ এক শোক-বার্তায় বলেন, মরহুম পীরে কামেল ছুফিউল্লাহ সাহেবের ইন্তেকালে আমি গভীরভাবে শোকাভিভূত।এই ইসলামী পণ্ডিত ব্যক্তিত্বের সাথে আমার দীর্দিনের ঘনিষ্ঠতা ছিল। উনি আমাকে খুবই ভালোবাসতেন। ছুফিউল্লাহ খন্দকার সাহেব আজীবন ইসলামের প্রচার ও প্রসারের জন্য নিরলসভাবে কাজ করেছেন। আমি তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। পরমদয়ালু মহান আল্লাহ তাঁকে বেহেশতের মেহমান হিসাবে কবুল করুন, আমিন।

বিএনপি নেতা ড.খন্দকার মারুফ হোসেনের গভীর শোক

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, সর্বজন শ্রদ্ধেয় মুরব্বি, পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকার সাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন,বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং সুপ্রিম কোর্টের আইনজীবী ড.খন্দকার মারুফ হোসেন। তিনি মরহুম পীর সাহেবের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

বিএনপি নেতা
জসিমউদ্দিন আহমেদ ও
আরিফ মাহামুদের শোক

দাউদকান্দির সর্বজন শ্রদ্ধেয় মুরব্বি, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ,পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকার সাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন,দাউদকান্দি উপজেলার চাঁদগাঁও শহীদনগরের দুই কৃতিসন্তান- কুমিল্লা (উত্তর)জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক,রাজধানীর পলওয়েল সুপার মার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব জসিমউদ্দিন আহমেদ এবং দাউদকান্দি উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক,তরুণ সমাজসেবী আরিফ মাহামুদ। বিএনপি নেতৃবৃন্দ পৃথক শোকবাণীতে বলেন, মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকার সাহেবের মৃত্যুতে আমরা একজন সৎপরামর্শদাতা ও গুণী অভিভাবককে হারালাম। তিনি সব বিষয়ে আমাদের পথ দেখাতেন। উনাকে নিয়ে আমরা গর্ব করেছি। পীর সাহেবকে হারিয়ে আমরা শোকাভিভূত, বাকরুদ্ধ। হে আল্লাহ! ইসলামের সেবক মরহুম পীরে কামেল মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকারকে ক্ষমা করে দাও, উনাকে বেহেশতের মেহমান হিসাবে কবুল করো, আমিন।
বিএনপি নেতৃবৃন্দ শোকবাণীতে মরহুম পীর সাহেবের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সিনিয়র সাংবাদিক
শাহ্ আক্তারুজ্জামানের
গভীর শোক

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ,পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকার সাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন,বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য
ড. খন্দকার মোশাররফ হোসেনের প্রেস সচিব,সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট
শাহ্ আক্তারুজ্জামান।
তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

পীরে কামেল মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকারের
ইন্তেকাল

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, সর্বজন শ্রদ্ধেয় দাউদকান্দি তথা কুমিল্লার মুরব্বি, পীরে কামেল, দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক স্বনামধন্য শিক্ষক আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকার সাহেব অাজ মঙ্গলবার সকা‌লে রাজধানীর এক‌টি হাসপাতা‌লে ই‌ন্তেকাল ক‌রে‌ছেন (ইন্না লিল্লা‌হি ওয়া ইন্না ইলা‌ইহি রা‌জিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর।
মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকার পীর সাহেবের মৃত্যুর সংবাদটি প্রচার হবার পর দাউদকান্দি উপজেলা তথা সমগ্র কুমিল্লা জেলায় শোকের ছায়া নেমে আসে।
মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকার পীর সাহেব প্রায় ৬৫ বছর ধরে ইসলামের প্রচার ও প্রসারে নিরলসভাবে দায়িত্ব পালন করেছেন। তিনি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার শহীদনগর চাঁদগাঁওয়ে জন্মগ্রহণ করেন।
মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকার পীর সাহেব চাঁদগাঁও মদিনা কমপ্লেক্স প্রতিষ্ঠা করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন এলাকায় বহু মসজিদ ও মাদরাসা প্রতিষ্ঠার সাথে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত ছিলেন। ছুফিউল্লাহ খন্দকার পীর সাহেব শহীদনগর এম.এ জলিল উচ্চ বিদ্যালয়ের প্রথম ম্যানেজিং কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। দেশ ও বিদেশে এই পীরে কামেলের অসংখ্য ভক্ত অনুরাগী রয়েছে।
চাঁদগাঁও মদিনা কমপ্লেক্সে মাওলানা মোহাম্মদ ছুফিউল্লাহ খন্দকার পীর সাহেবকে সমাহিত করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা