কুমিল্লা

নাঙ্গলকোট পৌরসভার ৫২ কোটি ৭১ লাখ টাকার বাজেট ঘোষণা

২০ জুলাই ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,

রবিউল তালুকদার মিলন,
নিজস্ব প্রতিবেদক :

আজ কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভা সম্মানিত মেয়র জনাব আব্দুল মালেক সাহেব ২০২০-২১ অর্থবছরের জন্য ৫২ কোটি ৭১ লাখ টাকার বাজেট ঘোষণা করেন। সোমবার সকালে পৌর কার্যালয়ে আয়োজিত বাজেটোত্তর মতবিনিময় সভায় পৌর মেয়র আব্দুল মালেক এ বাজেট ঘোষণা করেন।
বাজেটে মোট আয় ধরা হয়েছে ৫২ কোটি ৭১ লাখ টাকা। ব্যয় ধরা হয়েছে ৫২ কোটি ৪২ লাখ টাকা। রাজস্ব আয় ধরা হয়েছে ৫ কোটি ১ লাখ টাকা। উন্নয়ন আয় ধরা হয়েছে ৪৭ কোটি ৭০ লাখ টাকা। এতে ব্যয় ধরা হয়েছে ৫২ কোটি ৪২ লাখ টাকা। ২৯ লাখ টাকা উদ্বৃত্ত রেখে প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়।
বাজেটে নিজস্ব আয়ের উৎস হিসেবে বিভিন্ন প্রকার ট্যাক্স লাইসেন্স নবায়ন, যানবাহনসহ বিভিন্ন খাতে আয় ধরা হয়েছে। ব্যয়ের খাত হিসেবে পৌরসভার মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ, অবকাঠামো উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, বিদ্যু বিল ও আনুষাঙ্গিক খরচ পরিশোধসহ পৌরসভার বিভিন্ন উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে।
ইতোমধ্যে সার্বিক উন্নয়নের মাধ্যমে নাঙ্গলকোট পৌরসভাকে ‘গ’ শ্রেণি থেকে ‘ক’ শ্রেণিতে উন্নীত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ এমপির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন পৌর মেয়র আব্দুল মালেক।
মতবিনিময় সভায় পৌর কাউন্সিলর মোশারফ হোসেন, আক্তার হোসেন, রেয়াজুল হক, এমরান হোসেন, নিজাম উদ্দিন মজুমদার, মহিন উদ্দিন, সাবিনা ইয়াসমিন, খুরশিদা আক্তার, ছালেহা বেগম, পৌর সচিব মহসিনুর রহমান খান, প্রকৌশলী সাইফুর রহমান, হিসাব রক্ষক মর্জিনা আক্তার, অফিস সহকারী আলমগীর কবির সোহেল সহ অন্যান্য কর্মকর্তা-কর্মাচারীগণ উপস্থিত ছিলেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button