সারাদেশ

চাঞ্চল্যকর নুর বানু হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন করল পিবিআই নারায়ণগঞ্জ

২৬ জুলাই ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, আবদুল হক :

চাঞ্চল্যকর নুর বানু হত্যা মামলার রহস্য উদ্ঘাটন করেছেন নারায়ণগঞ্জ জেলা পিবিআই। হত্যাকান্ডের সাথে জড়িত আসামী কামরুজ্জামান ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন।

জানা যায়, গতবছর ৩০ জুন নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন গন্ধর্বপুর এলাকায় একটি পরিত্যক্ত বাড়ীতে অজ্ঞাত আসামীরা নুর বানু (৫৫) কে করাত দিয়ে গলা কেটে নির্মমভাবে হত্যা করে। হত্যাকান্ডের শিকার নুর বানু গন্ধর্বপুর এলাকার মৃত আব্দুল রাজ্জাকের স্ত্রী। তিনি ৪ মেয়ে ১ ছেলের জননী ছিলেন। এ ঘটনায় নিহত নুরবানুর ছেলে ইলিয়াস মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ৫ মাস তদন্ত করেও হত্যার রহস্য উদ্ঘাটনে ব্যার্থ হয় জেলা পুলিশ। পরবর্তীতে মামলাটি পুলিশ হেডকোয়ার্টার্স মাধ্যমে তদন্তভার দেওয়া হয় নারায়ণগঞ্জ জেলা পিবিআইকে। পরে পিবিআই র তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক নাছির উদ্দিন সরকার, পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম (পিপিএম) এর তদারকি ও দিক নির্দেশনায় গতানুগতিক তদন্তের পাশাপাশি বিজ্ঞান ভিত্তিক ও তথ্য প্রযুক্তির সহায়তায় দীর্ঘ ১১ মাস পর চাঞ্চল্যকর নুর বানু (৫৫) হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন করেন। এ হত্যাকান্ডে জড়িত একই এলাকার আসামী কামরুজ্জামান (৩৬) কে গত ২৩ জুলাই সোনারগাঁ থানাধীন কাঁচপুর এলাকা হতে গ্রেফতার করা হয়। ধৃত আসামী কামরুজ্জামান ২৫ জুলাই বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কাউছার আলম এর আদালতে উপস্থাপন করলে সে প্রত্যক্ষভাবে নুর বানু হত্যাকান্ডের সাথে নিজেকে জড়িয়ে তার আরো ২ সহযোগী আসামী জাহাঙ্গীর (৫০) ও রুবেল হোসেন (৩০) দ্বয়ের নাম উল্লেখ করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন। ইতিমধ্যে হত্যাকান্ডের সাথে জড়িত রুবেল হোসেন (৩০) কে গ্রেফতার করেছে পিবিআই।

এ বিষয়ে পিবিআই নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব মোহাম্মদ মনিরুল ইসলাম (পিপিএম) জানান, অপরাধ তদন্তে বৈজ্ঞানিক পদ্ধতি অবলম্বন করায় পিবিআই এখন সাফল্যের শীর্ষে অবস্থান করছে। উপরন্তু পিবিআই নারায়ণগঞ্জ জেলায় একটি ক্রাইমসিন ভ্যান যুক্ত হওয়ায় খুন, ডাকাতি, ধর্ষণ সহ চাঞ্চল্যকর মামলার রহস্য উদ্ঘাটনে নব দিগন্তের সূচনা করছে এবং পিবিআই এর সাফল্যের ধারাবাহিকতা বজায় থাকবে বলে জানান চৌকাস এ পুলিশ সুপার মনিরুল ইসলাম ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button