শিক্ষা

কোভিড -১৯, থামাতে পারেনি আইডিয়ালকে

৭ জুন ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,

মোঃ আকতারুল ইসলাম আক্তার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ সম্প্রতি ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার প্রাণ কেন্দ্র নেকমরদ উপশহরে অবস্থিত নেকমরদ আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর নতুন নতুন উদ্যোগ ইতিমধ্যে শিক্ষার্থী, অভিভাবক ও সুধী মহলে ফেলেছে আলোচনার ঝড়।

১৭ মার্চ ২০২০ এ স্কুল বন্ধ হলেও ০১ দিনের জন্যও বন্ধ রাখেনি অনলাইন ক্লাস, Note Sheet প্রদান সহ সার্বক্ষণিক ও অব্যাহত নজরদারী করে প্রতিষ্ঠানটি।বে-সরকারি/প্রাইভেট স্কুল হলেও নাম মাত্র ছাত্র বেতন দিয়ে নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন একদল তরুণ শিক্ষক। তথ্য নিয়ে জানা যায় শিশু থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত টিউশন ফি ২৫০ টাকা, ষষ্ঠ – অষ্টম শ্রেণি পর্যন্ত ৪০০ টাকা ও নবম – দশম শ্রেণি পর্যন্ত ৭০০ টাকা মাত্র।

সম্প্রতি শিক্ষার্থীর শিক্ষা জীবনের কথা, গতি-প্রকৃতি সচল রাখতে বিশেষ উদ্যোগে ৮০০ শিক্ষার্থীর স্ব-স্ব বাড়িতে অভিভাবক নির্দেশনা, রুটিন, খাতা ও প্রশ্নপত্র পাঠিয়ে এসএমএস এর মাধ্যমে একযোগে রিকোভার এক্সাম-২০২০ এর আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীরা পড়ালেখার মনযোগী ও আন্তরিক হয়ে উঠেছে। মুঠোফোনে অভিভাবক সমূহ ব্যাপক সাড়া ও উদ্দীপনার কথা জানিয়েছেন আমাদের স্থানীয় প্রতিনিধিকে। এদিকে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও গুণী শিক্ষক হিসেবে পরিচিত জনাব তালুকদার শাহজালাল জুয়েল জানান ৩৬ টি জোনে গ্রাম ভিত্তিক শিক্ষার্থী ভাগ করে শিক্ষকরা দিন-রাত পরিশ্রম করে জীবনের ঝুকি নিয়ে যেভাবে শ্রম দিচ্ছেন তার সুফল প্রতিষ্ঠান ও এই জনপদের সকল মানুষদের ঘরে পৌছাবে, ইনশা আল্লাহ্‌। পাশাপাশি আইসিটি বান্ধব শিক্ষা ব্যবস্থা ও বিশ্বব্যাপি চতুর্থ আইসিটি বিপ্লবে আমাদের শিক্ষক-শিক্ষার্থীরা এগিয়ে থাকবে এক অনন্য মাত্রা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button