সারাদেশ

করোনা : লাকসামে নতুন শনাক্ত ৫ জন সহ মোট ৩০৬ জন, মোট মৃত্যু ৮ জন

১৪ জুলাই ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,

রবিউল তালুকদার মিলন, নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা :

কুমিল্লার লাকসাম উপজেলা নতুন ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৩০৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬৩ জন। বাকী ১৪৩ জন এখনো চিকিৎসাধীন। উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিম সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
জানা যায়, সোমবার (১৩ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে সর্বমোট ১০টি নমুনার রিপোর্ট আসে। তাদের মধ্যে ৫ জনের রিপোর্ট পজিটিভ ও বাকী ৫ জনের রিপোর্ট নেগেটিভ। নতুন ৫ জনসহ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০৬জন। এছাড়া, দ্বিতীয় নমুনায় একজনের রিপোর্ট পজিটিভ এসেছে।
লাকসাম উপজেলা স্বাস্থ্যবিভাগ গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. মেহেদী হাসান জিতু ও ডা. আলমগীর হোসেন জানান, উপজেলায় এই পর্যন্ত ১৩৭৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১৩৪০টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৩০৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১০৩৪টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ৩৬টি নমুনা রিপোর্ট। এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ৮জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬৩ জন। অন্য ১৪৩ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে উদ্বেগজনক হারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Check Also
Close
Back to top button