সারাদেশ

হোমনায় জেলে সম্প্রদায় সহ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী উপহার দিলেন লন্ডন প্রবাসী মাঈন উদ্দিন

৮ মে ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ আনোয়ার, হোমনা,:
কুমিল্লার হোমনার দুলালপুর ইউনিয়নের মিঠাই ভাঙ্গা গ্রামে জেলে পরিবার সহ ১৫০ পরিবারের মাঝে ত্রাণ উপহার ও ৩০ টি পরিবারের মাঝে নগদ টাকা ত্রাণ উপহার হিসাবে দিলেন লন্ডন প্রবাসী মাঈন উদ্দিন।

মহামারী করোনার ভয়ঙ্কর থাবায় পাল্টে দিয়েছে মানুষের জীবন ধারণ ও প্রয়োজনের হিসেব। এই মুহুর্তে ভাইরাসের থাবায় আক্রান্ত চাইতেও হাজার গুনেবেশি ক্ষুধার্ত মানুষের সংখ্যা। কর্মহীন হয়ে পড়া অসহায় দরিদ্র মানুষগুলোর মাঝে ত্রাণ সহায়তা প্রদান করছে সরকার,বেসরকারী ভিবিন্ন সংগঠণ সহ সমাজের দানশীল হৃদয়বান মানুষগুলো।

তারই ধারাবাহিকতায় উপজেলার মিঠাই ভাঙ্গা গ্রামের সাবেক মেম্বার, শিক্ষা অনুরাগী, সমাজ হিতৈষী হাজী আলী আকবর মেম্বারের ছেলে লন্ডন প্রবাসী মাঈন উদ্দিন এর নিজস্ব অর্থায়নে। ১৪০০ কেজি চাউল ও নগদ টাকা জরুরি ত্রাণ উপহার হিসেবে জেলে সম্প্রদায় সহ কর্মহীন অসহায় হতদরিদ্র ১৮০টি পরিবারের মাঝে বিতরণ করা হয়। জানা যায় করোনাভাইরাস সক্রমণ প্রতিরোধ সময় থেকেই কর্মহীণ মানুষ গুলোকে তিনি সাধ্য মত গোপনে সহায়তা দিয়ে অাসছেন।

আজ শুক্রবার অনানুষ্ঠানিক ভাবে দুলালপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মিঠাই ভাঙ্গা গ্রামে তাঁর নিজ বাড়ির উঠানে, সামাজিক দূরত্ব বজায় রেখে। দৌলতপুর গ্রামের জেলে সম্প্রদায় সহ, অসহায় দরিদ্র মানুষগুলোর মাঝে এই ত্রাণ উপহার বিতরণ করেন তাঁর পিতা হাজী মোহাম্মদ আলী আকবর মেম্বার। এ সময় উপস্থিত ছিলেন লন্ডন প্রবাসী মাঈন উদ্দিন, মো.বশির অাহমেদ, ছাত্রলীগ নেতা বিএম কাইয়ুম সহ এলাকার মুরুব্বিগণ।

ত্রাণ বিতরণকালে মাঈন উদ্দিন বলেন, মহামারী করোনা ভাইরাসের কারণে ঘর বন্দী অসহায় হতদরিদ্র মানুষ গুলোর পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে। অামি অামার পরিবারের পক্ষ থেকে শুরতেই যতটা সম্ভব গোপনে সহযোগিতা করে অাসছি। অন্যদের এই ভাল কাজে উদ্বুদ্ধ করতেই অাজ অনানুষ্ঠানিক ভাবে ত্রাণ উপহার দিচ্ছি। এবং আমার আব্বা হাজী আলী আকবর মেম্বার জনপ্রতিনিধি ছিলেন,ছোটবেলা থেকে দেখে আসছি অভাব-অনটনে থাকা দরিদ্র মানুষগুলোর পাশে তিনি কিভাবে দাঁড়িয়েছেন। আমার আদর্শ আমার বাবা, তিনি সব সময় মানুষকে নিয়ে চিন্তা করেন মানুষের কল্যাণে কাজ করেন, এবং আমাদের মানুষের জন্য কাজ করতে উদ্বুদ্ধ করেন। আমরা তিন ভাই যতদিন বেঁচে থাকব সাধ্যমত ধর্ম বর্ণ নির্বিশেষে মানুষের জন্য কাজ করে যাব ইনশাআল্লাহ। এসময় তিনি সকল সামর্থবান ব্যক্তিদেরকে অসহায় মানুষগুলোর পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান করেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button