সারাদেশ

গজারিয়ার সন্তান ডাঃ মোঃ সোলাইমান (সুজন) ৩৯তম (বিশেষ) বিসিএস -এ স্বাস্থ্য ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন।

৭ মে ২০২০, বিন্দুবাংলা টিভি.কম, এম ডি ওসমান :

ডাঃ মোঃ সোলাইমান (সুজন) মুন্সিগঞ্জে গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দি গ্রামে মোঃ মফিজ উদ্দিন প্রধান ও ছানোয়ারা বেগমের পরিবারে ১৯৮৯ সালের ৫ই জানুয়ারি জন্মগ্রহণ করেন। ৩ ভাই এবং ৩ বোনের মধ্যে তিনি সবার ছোট। বড় ভাই মোঃ মঞ্জুর আহম্মদ (মোহন) জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফেক্সারিং লিমিটেড -এ এক্সিকিউটিব, সাপ্লাই চেইন পদে এবং মেজো ভাই মোঃ রাজন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে কর্মরত আছেন আর বোনেরা সবাই গৃহিণী। ডা: মোঃ সোলাইমান ( সুজন) এর শিক্ষা জবীন শুরু হয় নিজ গ্রামের ৫৬নং ভিটিকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে, এরপর ভাটেরচর দে, এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় ১ম স্থান অর্জন করে ২০০৪ সালে এসএসসি পাশ করেন। পরবর্তীতে, ২০০৬ সালে গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসি, ২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ফরিদপুর মেডিকেল কলেজ থেকে ১৬তম ব্যাচে এমবিবিএস পাশ করেন। তিনি ২০১৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন রাজশাহী মেডিকেল কলেজ থেকে চিকিৎসা বিজ্ঞানে স্নাতকোত্তর ড্রিগ্রী ডিপ্লোমা ইন এনাএস্থেসিয়া (ডি,এ) ড্রিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি ঢাকার আশুলিয়াতে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে এনাএস্থেসিয়া বিভাগে জুনিয়র কনসাল্টেণ্ট হিসেবে কর্মরত আছেন।পাশাপাশি তিনি ৩৯তম (বিশেষ) বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অপেক্ষামান ছিলেন।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারীতে দেশে এখন ক্রান্তিকাল চলছে। চিকিৎসক সংকটে ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবাও।
দেশে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ, দেখা দিয়েছে মহামারী। এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই মৃত্যুবরণ করছে মানুষ। করোনাভাইরাসের মহামারী প্রতিরোধে চিকিৎসা সেবা বাড়াতে ৩৯তম (বিশেষ) বিসিএস-এ অংশগ্রহণকারীদের মধ্যে থেকে নতুন ২০০০জন চিকিৎসককে গত ৩০.০৪.২০২০ইং তারিখে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ক্যাডার সার্ভিসে সুপারিশ করেন, এবং গত ০৪.০৫.২০২০ইং তারিখে জনপ্রশাসন মন্ত্রনালয় এসকল চিকিৎসকদের নিয়োগের গেজেট প্রকাশ করে।

ডা. মো সোলাইমান (সুজন) ৩৯তম (বিশেষ) বিসিএস-এ সহকারী সার্জন পদে চূড়ান্তভাবে নিয়োগ পাওয়ায়
৭১ টিভির ও সোনারগাঁ খবর ডটকমের পক্ষ থেকে ২০০৪ সালে এসএসসি বন্ধুমহল ও গজারিয়াবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। অামরা তার উত্তরোত্তর সাফল্য কামনা করি।তিনি স্বাক্ষাতের সময় প্রতিবেদকের মাধ্যমে সকলের কাছে দোয়া চেয়েছেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button