April 18, 2024, 5:37 am

করোনা: তিতাসে বিভিন্ন ভাতা প্রদানে উপজেলা চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

৯ মে,২০২০, বিন্দুবাংলা টিভি. কম, আলমগীর সরকার, তিতাস : কুমিল্লার তিতাস উপজেলায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতা বিতরণে স্বচ্ছতা অব্যাহত রাখতে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর নির্দেশে উপকার ভোগীদের ভাতার টাকা প্রাপ্যতা নিশ্চিত করতে এবং ভাতার টাকা বিতরণে স্বচ্ছতা অব্যাহত রাখতে উপজেলার ৯টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারদের অবহতির জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার তার নিজ ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দিয়েছেন।

এছাড়াও করোনাভাইরাসের প্রার্দুভাবে কর্মহীন ও দরিদ্রদের জন্য সরকার কর্তৃক বরাদ্দের পরিমাণ তিতাসের জনগণের অবহতির জন্য সবসময় তার নিজ আইডি থেকে স্ট্যাটাস দিয়ে আসছেন।

চেয়ারম্যানের এমন স্বচ্ছতায় উপজেলার সর্বস্তরে প্রসংশিত হয়েছেন। উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।
করোনা ভাইরাস এর এই দুর্যোগ মুহূর্তে গ্রামের গরিব-দুঃখী মানুষের সুবিধার্থে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে মে মাসের মধ্যে জুলাই ২০১৯ থেকে, জুন ২০২০ পর্যন্ত বয়স্ক ভাতা বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতা বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

সারা দেশের ন্যায় তিতাস উপজেলায় এই ভাতা বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ভাতা বিতরণে সকল প্রকার অনিয়ম রোধ কল্পে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের মাননীয় সংসদ সদস্য জনাব সেলিমা আহমাদ (মেরি) মহোদয়ের কঠোর মনোভাব ইতিমধ্যে সকল ইউনিয়ন পরিষদের সদস্যদের মধ্যে জানিয়ে দেওয়া হয়েছে।

কুমিল্লা জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব আবুল ফজল মীর ভাতা বিতরণে কোন প্রকার অনিয়ম তিতাস উপজেলা প্রশাসনকে দ্রুত মোবাইল কোর্টের মাধ্যমে নিষ্পত্তি করার নির্দেশনা দিয়েছেন।

তারই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় তিতাস উপজেলার ইউনিয়নভিত্তিক বয়স্ক ভাতা বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতার টাকার পরিমাণ দেয়া হলো
১নং সাতানী ইউনিয়ন- ৭৪,২৫,০০০/- টাকা
২ নং জগতপুর ইউনিয়ন- ৮৯,৪৬,০০০/- টাকা
৩নং বলরামপুর ইউনিয়ন- ১,০১,৭৬,০০০/-টাকা
৪নং কড়িকান্দি ইউনিয়ন- ৮৬,৭৬,০০০/-টাকা
৫ নং কলাকান্দি ইউনিয়ন- ৬৮,১৩,০০০/-টাকা
৬নং ভিটিকান্দি ইউনিয়ন- ৯৯,৯৬,০০০/-টাকা
৭নং নারান্দিয়া ইউনিয়ন-। ৮৪,৭৮,০০০/-টাকা
৮নং জিয়ারকান্দি ইউনিয়ন- ৮১,৫৪,০০০/-টাকা
৯নং মজিদপুর ইউনিয়ন- ১,১৫,০৮,০০০/-টাকা
সূত্র : উপজেলা সমাজকল্যাণ কর্মকর্তা, তিতাস

বিভিন্ন ইউনিয়নে ভাতা বিতরণ কার্যক্রম জনসাধারণের সুবিধার্থে তিতাস উপজেলা প্রশাসনের অনুরোধে জনগণের কাছাকাছি গিয়ে এই ভাতা দেয়ার অনুরোধ করা হয়েছে। তার প্রেক্ষিতে তিতাস উপজেলার সোনালী ব্যাংক এবং জনতা ব্যাংক এর কর্মকর্তাগণ মাঠ পর্যায়ে সুবিধাজনক জায়গায় এই টাকা বিতরণ করবেন।

এই ভাতা বিতরণ কার্যক্রমকে সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য তিতাসবাসীকে ব্যাংক কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা