April 18, 2024, 1:32 pm

হোমনায় করোনা সন্দেহে দুইজনের নমুনা সংগ্রহ :বাড়ি লকডাউন

২ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,

সৈয়দ আনোয়ার,হোমনা,কুমিল্লা:
কুমিল্লার হোমনায় করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে দুইজনের বাড়ি লকডাউন করেছে প্রশাসন। আজ বৃহস্পতিবার বিকালে তাদের দুই জনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। পরে উপজেলা প্রশাসন দুই গ্রামে রোগীর অবস্থন করা বাড়িটি লকডাউন করার ঘোষণা দেয়। এছাড়া বাড়ির অন্যান্য বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। ওই দুই সন্দেহভাজন করোনা রোগী উপজেলার ঝগড়ারচর ও খোদেদাউদপুর গ্রামের। এ ঘটনায় আইইডিসিআরের নির্দেশনায় উপজেলা মেডিকেল টিম ডা. মাহবুবুর রহমানের নেতৃত্বে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা.আব্দুছ ছালাম সিকদার জানায়, করোনা আক্রান্ত সন্দেহ করা একজন চার দিন আগে ঢাকা থেকে বাড়ি ফিরে। সে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চাকুরী করে এবং আরেকজন পেশায় আইনজীবি। গত সোমবার রাত থেকে তারা অসুস্থ হয়ে পড়ে। সন্দেহ করা ব্যক্তির সর্দি, জ্বর, গলা ব্যথার উপসর্গ রয়েছে।

এ ব্যাপারে হোমনা উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা বলেন, করোনা ভাইরাসের উপসর্গ থাকায় ওই দুইজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট পজিটিভ হলে পরিবারের অন্যান্য সদস্যদের ও নমুনা সংগ্রহ করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা