সারাদেশ

হোমনায় করোনায় মৃত ব্যক্তির লাশ বহনে খাটিয়া ব্যবস্থা করলেন পুলিশ

২১ এপ্রিল ২০২০,বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ আনোয়ার,হোমনা :
হোমনার্ করোনাভাইরাস কিংবা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির লাশ বহনের জন্য খাটিয়ার ব্যবস্থা করলেন হোমনা থানা পুলিশ।

মহামারী করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিটির চারপাশের পরিবেশ টা মুহূর্তেই বদলে যায়! যদি তিনি মারা যান আপনজন সব সরে দাঁড়ায়। এ পর্যন্ত যা দেখা গেছে, করোনা ভাইরাস কিংবা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির লাশ গ্রহণ, কিংবা দাফনে এগিয়ে আসেনি তার পরিবার-পরিজন কিংবা কোন আপনজন। ফলে দাফন কাফনের সকল ব্যবস্থাই করতে হয়েছে প্রশাসনকে। লাশ বহনের জন্য দেয়া হচ্ছেনা খাটিয়া, জানাজা পড়াচ্ছেন না কিছু সংখ্যাক ইমাম।

এই ধরনের অমানবিক ও নির্মম ঘটনাগুলো আমাদের দেশে সদ্য ঘটে যাওয়া এবং চলমান ঘটনা! এই ক্ষেত্রে লাশ ফেলে যেতে পারেননি প্রশাসনের কর্মরত দেশ প্রেমিক চাকরিজীবীরা।
বিষয়টি মাথায় রেখেই মৃত ব্যক্তির লাশ বহনে খাটিয়ার ব্যবস্থা করলেন কুমিল্লার হোমনা থানা পুলিশ। এখন থেকে হোমনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে স্থানীয়ভাবে খাটিয়ার ব্যবস্থা না থাকলে ফোন করলেই ওই ব্যাক্তির বাড়িতে খাটিয়া পৌঁছে দেবে পুলিশ।

জানা যায় (হোমনা-মেঘনা সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.ফজলুল করিম ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কায়েস আকন্দ এ খাটিয়ার ব্যবস্থা করেন। খাটিয়াটি হোমনা থানায় রাখা হয়েছে।

(হোমনা-মেঘনা সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.ফজলুল করিম বলেন, করোনা আক্রান্ত হয়ে কেউ মারা গেলে স্থানীয়ভাবে লাশ বহনের জন্য খাটিয়া না পাওয়া গেলে। হোমনা থানায় বা আমাকে ফোন করলেই খাটিয়া পৌঁছে দেবে পুলিশ। তবে তিনি বলেন আল্লাহ যেন হোমনা উপজেলার সকল স্তরের জনগণকে ভালো রাখেন এবং এই খাটিয়ার প্রয়োজন কারো না হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button