মতামত

রাজনীতি মানে “নীতির রাজা ” : রতন শিকদার

১৬ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, সাইফুল্লাহ মিয়া রতন শিকদার : নীতির রাজা, রাজনীতি বলতে আমি বুঝি, নিজের সময়, শ্রম, অর্থ, ক্ষমতার সর্বোচ্চটা প্রয়োজনে সাধারণ মানুষের তরে বিলিয়ে দেয়া, তাদের কষ্ট লাঘবের চেষ্টা করা, কারো হক ছিনিয়ে আখের গোছানো নয়!

যারা এই দুর্যোগকালীন সময়ে গরীব-দুঃখীর হক মেরে খাচ্ছে, সরকারি চাল, ডাল, তেল চুরি করছে, ওদের বাপ-দাদারাই ৭১ এ রাজাকার-আলবদর ছিলো! এদের কোন দল নেই, এরা কোন আদর্শের রাজনীতিও করে নাই কোনদিন, এরা কেবল একটা নীতিই বোঝে, পেটনীতি!

করোনা আমাদের অনেক কিছু দেখিয়ে ও শিখিয়ে যাচ্ছে। নতুন করে মানুষ চেনাচ্ছে, আত্মদান, মনুষ্যত্ব শিখাচ্ছে, আবার চোখে আঙ্গুল দিয়ে কিছু অমানুষ আর কেবল নিজের জন্য বাঁচা স্বার্থপরগুলোকেও দেখিয়ে দিচ্ছে!

এই দুর্যোগকালীন সময়ে, আপনাদের একান্ত প্রয়োজনে, ‘রাজনীতিবিদ’ পরিচয় দেয়া, যাদের পাশে পাচ্ছেন না, সামর্থ্য থাকার পরও যারা আপনার মানবিক প্রয়োজনে সাড়া দিচ্ছে না, সাহায্য করার বিন্ধুমাত্র চেষ্টাও করছে না, তাদের একদম মন থেকে বয়কট করুন।

বাংলাদেশের আগামী প্রজন্ম এমন দুর্যোগে-সংকটেই আসল নেতৃত্ব চিনবে, জানবে, বুঝবে… একসময় দেশ ও দশের প্রয়োজনেই জোরসে আওয়াজ তুলবে, সত্যিকার দেশপ্রেমী, জনবান্ধব, উদারচিত্ত মানবিক নেতৃত্ব বেছে নিতে।
লেখক – উপজেলা চেয়ারম্যান, মেঘনা, কুমিল্লা। (রতন শিকদারের ব্যক্তিগত ফেসবুক ওয়ালে লিখেছে)

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button