April 25, 2024, 12:57 am

ত্রাণ চোরদের আইনের আওতায় আনার নির্দেশ আইজিপির

১৩ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, নিজস্ব প্রতিবেদক :

করোনা ভাইরাসের কারণে দুর্দশাগ্রস্ত মানুষদের জন্য সরকার ত্রাণ বরাদ্দ দিয়েছে। কিন্তু সরকারের ত্রাণ সামগ্রী বিতরণে চুরি ও অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া যাচ্ছে। এ অবস্থায় সরকারের পক্ষ থেকে কঠোর হুঁশিয়ারি দেয়া হয়েছে।

রোববার বিকালে পুলিশ হেডকোয়ার্টার থেকে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারি ত্রাণ চুরি ও অনিয়মকারীদের আইনের আওতায় আনতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বিকাল ৩টা থেকে প্রায় দুই ঘণ্টাব্যাপী এই ভিডিও কনফারেন্সে পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের এ নির্দেশ দেন তিনি।

পুলিশ মহাপরিদর্শক বলেন, ত্রাণ বিতরণের ক্ষেত্রে কোনো অনিয়ম বরদাশত করা হবে না। সরকারি ত্রাণ চুরি বা অনিয়মকারীদের অবশ্যই আইনের আওতায় আনতে হবে।

তিনি বলেন, করোনার সংক্রমণ রোধে যেসব স্থানে লকডাউন করা হয়েছে, তা সঠিকভাবে মেনে চলতে হবে। জনগণকে ঘরে থাকতে হবে। বাইরে আড্ডা দেয়া বন্ধ করতে হবে।

ভিডিও কনফারেন্সে করোনা পরিস্থিতিতে ব্য‌ক্তিগতভা‌বে অসহায় ও দুস্থ মানুষদের ত্রাণ দেয়ার ক্ষেত্রে পুলিশের সঙ্গে সমন্বয় করে কাজ করার জন্য জনগণের প্র‌তি আহ্বান জানান আইজিপি।

করোনা সংকট চলাকালে কোনোভাবেই যেন অপরাধ না বাড়ে, সেদিকেও নজরদারি বাড়াতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন জাবেদ পাটোয়ারী। পুলিশ সদস্যদের উদ্দেশে কড়া নির্দেশনা দিয়ে তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে চুরি, ছিনতাই ইত্যাদি অপরাধ বেড়ে যেতে পারে। ডোমেস্টিক ভায়োলেন্স বাড়তে পারে। কোনোভাবেই যেন এ ধরনের অপরাধ বাড়তে না পারে, সেদিকে নজরদারি বাড়াতে হবে


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা