সারাদেশ

গজারিয়ায় ছুটির দাবিতে জেএমআই ভ্যাকসিন ইন্ডাস্ট্রির শ্রমিকদের আন্দোলন

৬ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, এম ডি ওসমান :

: গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দিতে অবস্থিত জেএমআই ইন্ডাস্ট্রির শ্রমিকরা আজ (মঙ্গলবার) কাজে যোগ না দিয়ে ছুটির দাবিতে আন্দোলন শুরু করে। দেশের সার্বিক অবস্থা এবং শ্রমিকদের দাবির প্রেক্ষিতে দুুপুরে আগামী ১৪ তারিখ পর্যন্ত কারখানাটি বন্ধের ঘোষণা দিয়েছে মালিকপক্ষ।

শ্রমিকরা জানায় , করোনা আতঙ্কে দেশের অধিকাংশ বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলেও কাজ চালিয়ে যাচ্ছিল জেএমআই ভ্যাকসিন ইন্ডাস্ট্রি। কোম্পানীটির অধিকাংশ কর্মচারী স্থানীয় না হওয়ায় বাড়িওয়ালারা তাদের বাড়ি ত্যাগ করতে আদেশ দিয়েছেন। এছাড়াও গণপরিবহন বন্ধ থাকায় নিদারুণ কষ্ট করে গত কয়েকদিন ধরে শ্রমিকরা কাজে আসছিলেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে আজ সকালে কাজে যোগ না দিয়ে আন্দোলন শুরু করে শ্রমিকরা।

এদিকে ইন্ডাস্ট্রির প্রশাসনিক কর্মকর্তা মাসুদুর রহমান জানান, জেএমআই মূলত একটি ভ্যাকসিন ইন্ডাস্ট্রি , এখানে বিভিন্ন প্রকার ভ্যাকসিন ও ঔষধ তৈরি হয় সেজন্য তারা কারখানাটি চালু রেখেছিলেন তবে শ্রমিকদের দাবির পরিপেক্ষিতে কারখানাটি আগামীকাল ৮তারিখ হতে আগামী ১৪ তারিখ পর্যন্ত বন্ধের ঘোষণা দিয়েছেন তারা।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী জানান, খবর পেয়ে তিনি সাথে সাথে কোম্পানীটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন। দেশের সার্বিক অবস্থা এবং শ্রমিকদের দাবির প্রেক্ষিতে কোম্পানীটির কার্যক্রম আগামী ১৪ তারিখ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে বলে মালিক পক্ষ থেকে জানানো হয়েছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button