সম্পাদকীয়

করোনায় মৃত্যুর মিছিল : এখুনি ভাবুন, কি করবেন ।

১১ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, শামীম আজগর :

সারাবিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণে সৃষ্ট কোভিড-১৯ রোগে মৃত্যুর সংখ্যা ১,০০,০০০(এক লক্ষ) ছাড়িয়েছে!!! কি ভাবছেন-ভুল দেখছেন??? না, সংখ্যাটি ভুল বা টাইপিং মিসটেক নয়!!! হ্যাঁ, এটাই সত্য!!! এখন পর্যন্ত মাত্র ১,০০,০০০+ মানুষ মারা গেছেন! এবং আরো সত্য যে- এর মধ্যে প্রথম ৫০,০০০ মানুষ মারা গেছে ৮৩ দিনে এবং শেষ ৫০,০০০ মানুষ মারা গেছে মাত্র ৮ দিনে!!!!! হ্যাঁ, মাত্র সর্বশেষ ৮ দিনে!!!! তার মানে কি বুঝতে পারছেন???? আগামী ১৫ দিন বা ১ মাসের মধ্যে এ সংখ্যাটা কোথায় গিয়ে দাঁড়াবে- একবার চিন্তা করে দেখুন তো!!!

আরো জানতে চান-

এ এক লক্ষের উপরে যারা মারা গেছেন- তাদের আত্মীয়-স্বজন তাদের শেষ দেখা তো দূরের কথা, লাশটাও দেখতে পারেননি তারা!!! অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করার পর রোগি শুধু যন্ত্রণাই পেয়েছে- কিন্তু কাউকে দেখতে পায়নি!!! অসহ্য যন্ত্রণায় কাতরাতে কাতরাতে কখন যে মৃত্যুর কোলে ঢলে পড়েছে- তার স্বজনরা জানতেও পারেনি!!! হাসপাতাল কর্তৃপক্ষ শুধু তার স্বজনদের একটা মেসেজ পাঠিয়েছে- আপনাদের রোগী মারা গেছে এবং তাকে দাফন করা হয়েছে!!! তার স্বজন তার জানাজা বা সৎকারটুকু করার সুযোগও পেলোনা!!!

হ্যাঁ, এটাই একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর শেষ পরিণতি!!! আমি-আপনি বা আমাদের কোন আত্মীয়-স্বজন যদি করোনা ভাইরাসে আক্রান্ত হই- তাহলে আমাদের শেষ পরিণতিও উপরের এক লক্ষ+ মৃত্যুবরণকারী রোগীর মতই হবে!!! শুধু তাই নয়- আপনি একা মরবেননা তো!!! করোনা ভাইরাসে কেউ একা আক্রান্ত হয়না- আপনি আক্রান্ত হলেই খুব সহজেই আপনার বাবা-মা-ভাইবোন-প্রিয়জনসহ পরিবারের সবাইকেই আক্রান্ত করবেন এবং সবাই মিলে একসাথেই মরবেন!!! ভালো তো- ভালো না!!!!!!!!

তাই এখুনিই ভাবুন- কি করবেন?
ঘরে থাকবেন- নাকি বাহিরে বের হয়ে সহজেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পরিবারের সবাইকে নিয়ে অসহ্য যন্ত্রণা সহ্য করে করুন মৃত্যু বরণ করবেন।

‘ঘরে_থাকুন_সুস্থ_থাকুন_ভালো_থাকুন ‘

লেখক পরিচিতি-
শামীম আজগর
সিনিয়র সহকারী সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button