April 25, 2024, 5:17 pm

শেরপুরে হোম কোয়ারেন্টাইনে ২৬জন

১৯ মার্চ ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
হারুনুর রশিদ, শেরপুর প্রতিনিধি;
শেরপুর জেলায় বৃস্পতিবার দুপুর পর্যন্ত মোট ২৬ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সকলেই প্রবাসী। জেলার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, প্রশাসন এ বিষয়ে ব্যাপক তৎপর। এখন প্রতি ঘন্টায় কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা বাড়ছে।
তবে শেরপুরের কেউ করোনায় আক্রান্ত হয়েছে এমন তথ্য এখনও আসেনি। অপর দিকে শেরপুর জেলার ওষুধের দোকানগুলোতে মিলছে না এন্টিসেপ্টিক। নাম প্রকাশ না করার শর্তে শেরপুরের ওষুধ বিক্রেতা বলেন, কোম্পানিগুলো এন্টিসেপ্টিক সরবরাহ করছে না। ফলে সংকট দেখা দিয়েছে। তবে প্রশাসনের তৎপরতায় মুখের মাস্কের দাম কিছুটা কমেছে। করোনা কারও হলে তার চিকিৎসার জন্য ইতিমধ্যে মেডিকেল টিম গঠন করা হয়েছে। চিকিৎসক ও নার্সদের সুরক্ষার জন্য জেলায় ২শ পিপিই (পারসনাল প্রটেক্ট ইকুয়েপমেন্ট) ইতিমধ্যেই এসেছে। কেউ আক্রান্ত হলে চিকিৎসা ও আলাদা রাখার জন্য জেলায় বিভিন্ন্ হাসপাতালে স্বতন্ত্র ১৫০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। করোনা রোগী বহনের জন্য সার্বক্ষণিক একটি বিশেষ অ্যাম্বুলেন্স সব সময় প্রস্তুত থাকছে।
জেলার সিভিল সার্জন আবুল কাসেম মোহাম্মদ আনওয়ারুর রউফ জানিয়েছেন, করোনার চিকিৎসা দিতে আমরা প্রস্তুত। তিনি মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে বলেছেন এন্টিসেপ্টিকের বিষয়টি তাড়াতাড়ি যথাযথ কর্তৃপক্ষকে জানানো হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা