April 26, 2024, 7:08 pm

মোদি আমাদের মেহমান, আমরা তাকে সম্মান দেব

১ মার্চ ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা আসা নিশ্চিত বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

নরেন্দ্র মোদির ঢাকায় আসার বিষয়ে তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী আসার বিষয়ে নিশ্চিত করেছেন। আমরা দাওয়াতও দিয়েছি। আগামীকাল (সোমবার) ভারতের পররাষ্ট্র সচিব বাংলাদেশে আসবেন। তার সঙ্গে এ সব বিষয় (নরেন্দ্র মোদির ঢাকায় আসার বিষয়ে) নিয়ে আলাপ হবে।

রোববার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০-এর ওয়েবসাইটের উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ সব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমাদের নিয়মে মেহমানদের যা যা করার সেই সম্মান আমরা দেব। তিনি (নরেন্দ্র মোদি) ঢাকায় আসতে রাজি হয়েছেন। তাকে সেই সম্মান দেব। আমরা আশা করব, আমাদের মেহমানরা বাংলাদেশের মানুষের প্রত্যাশা, জনগণের ইচ্ছার বিষয়ে একটা ভালো অবস্থান নেবেন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী থেকে পদত্যাগ করা মাহাথির মোহাম্মদ আসার বিষয়ে তিনি বলেন, তিনি মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নেই। তবে তিনি নিজেই একটি প্রতিষ্ঠান। অন্যভাবে তাকে নিয়ে আসতে পারি।

ভারতের সহিংসতা নিয়ে বাংলাদেশের অবস্থান নিয়ে প্রশ্ন করলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিবেশী ও ঘনিষ্ঠ দেশ হিসেবে ভারতের চলমান সহিংসতা পর্যবেক্ষণ করছে বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা