ধর্ম

দাউদকান্দিতে সাদ পন্থীদের ও জেলা এস্তেমা প্রতিহত করতে জোবায়ের পন্থীদের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ।

২৫ ফেব্রুয়ারি ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :
 
দাউদকান্দিতে সাদ পন্থীদের ও জেলা এস্তেমা প্রতিহত করতে জোবায়ের পন্থীদের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল । আজ মঙ্গলবার বিকেলে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলা বিশ্বরোডে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা আয়োজন করা হয়। এতে জোবায়ের পন্থীদের কয়েক হাজার ভক্ত অংশ গ্রহণ করেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষেও আশংকা রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাদপন্থীদের জেলা তাবলীগ জমায়েত আগামি বৃহস্পতিবার শুরু করার জন্য জেলা প্রশাসকের অনুমতি নিয়ে উপজেলার মহাসড়কের পাশে হুগোলিয়ায় সকল প্রস্তুতি সম্পূন্ন করেন। তাদের এ তাবলীগ জমায়েত যাতে অনুষ্ঠিত হতে না পারে তারা স্থানীয় প্রশাসণের নিকট জোবায়ের পন্থীরা লিখিত ভাবে জানান। সাদপন্থীরা প্রশাসনের অনুমতি নিয়ে জেলা এস্তেমা সকল প্রস্তুতি সম্পন্ন করেন। সাদপন্থীজেলা তাবলীগ প্রতিহত করতে জোবায়ের পন্থীরা মহাসড়কের পাশে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

জোবায়ের পন্থীদের নেতা মাওলানা আবু ইঊছুফ বলেন, সাদপন্থীদের মনগড়া তাবলীগ জামায়েত ও জেলা এস্তেমা দাউদকান্দিতে হতে দেওয়া হবে না। তা যে কোন ভাবে প্রতিহত করা হবে।
সাদপন্থীদের নেতা ও জেলা তাবলীগ জামায়েত আয়োজক ডাক্তার আবু বক্কও বলেন, আমরা ইসলামের খেদমতের জন্য মেহাহনত করি। ইসলাম শান্তির ধর্ম, কোন হানা হানি বা কাদা ছুড়ার স্থান নয়।তাদেও ভাল লাগলে আমাদের সাথে আসবে। আর ভাল না লাগলে আলাদা ভাবে করবে। আমরা প্রশাসণের অনুমতি নিয়ে অয়োজন করেছি।

দাউদকান্দি মডেল থানা কর্মকর্তা ওসি রফিকুল ইসলাম বলেন, দুই পক্ষের মধ্যে সমোজতার চেষ্ঠা করছি। জেলা পর্যায়ে এ বিশেষ গুরুত্ব দিয়ে সমোজতার চেষ্ঠা চলছে। জেলা প্রশাসন থেকে যে নির্দেশ দিবে সেই অনুসারে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

কুমিল্লা টিভি

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Check Also
Close
Back to top button