March 29, 2024, 1:47 pm

রাতের নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের দাবি ফখরুলের 

১৬ নভেম্বর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাতের নির্বাচন বাতিল করে নতুন নির্বাচন দিতে হবে। অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নতুন নির্বাচন করতে হবে। যার মাধ্যমে গণতান্ত্রিক সরকার নির্বাচিত হবে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেল অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) আয়োজিত ‘ফেনী নদীর পানি চুক্তি : বাংলাদেশের সম্ভাব্য বিপর্যয়থ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,  এই সরকারকে সরাতে জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে। ক্ষমতায় বসে থেকে যারা আমাদের সবকিছুকে তছনছ করে দিয়েছে তাদেরকে সরাতে হবে। 

ফেনী নদীর পানি চুক্তির বিষয়ে সংসদে কোনো আলোচনা হয়নি উল্লেখ করে ফখরুল বলেন, সংবিধানে বলা আছে, যেকোনো চুক্তি নিয়ে সংসদে আলোচনা হতে হবে। এটা এমন একটা সংসদ যেখানে এই চুক্তিগুলো নিয়ে কোনো আলোচনা হয়নি। 

ফেনী নদী নিয়ে ফখরুল বলেন, এটি কোনো অভিন্ন নদী নয়। প্রধানমন্ত্রী বলছেন-খাবার পানি চাইলে কি পানি দেব না? ভাল কথা পানি দেবেন। কিন্তু আমাদের যে লাখ লাখ মানুষ তিস্তার অববাহিকায় নিঃস্ব হয়ে যাচ্ছে। তাদের ফসল নষ্ট হয়ে যাচ্ছে, জীবন-জীবিকা নষ্ট হচ্ছে। সে বিষয় নিয়ে আপনারা কথা বলবেন না?

তিনি বলেন, আমরা কখনও ভারতবিরোধিতা করিনি। ভারতের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। সমস্যা হলো আজকে এমন একটা সরকার যারা আমাদের সমস্যাগুলো নিয়ে ভারতের সঙ্গে কথা বলতে পারে না। বার্গেইনিং করতে পারে না। সেই নৈতিক শক্তিটা তাদের নেই।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে আটক করে রাখার কোনো বৈধতা নেই। আইনগতভাবে তিনি আটক থাকতে পারেন না। একটা মিথ্যা মামলার সাজা দিয়ে তাকে আটক করে রাখা হয়েছে। গণতন্ত্রের জন্য তিনি সারা জীবন লড়াই করেছেন। সেজন্যই আজকে তাকে আটক রাখা হয়েছে।  

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন- রুয়েটের পুরোকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আখতার হোসেন। অ্যাব-এর ভারপ্রাপ্ত সভাপতি  রিয়াজুল ইসলাম রিজুর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জে ড এম জাহিদ হোসেন, বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বিএফইউজ এর (একাংশ) মহাসচিব এম আবদুল্লাহ, ডিউইউজের (একাংশ) সভাপতি কাদের গনি চৌধুরীসহ আরও অনেকে


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা