April 19, 2024, 11:52 am

উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে শেখ হাসিনার বিকল্প নেই : আলহাজ্ব মোহাম্মদ হাসিবুর রহমান মানিক

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ডিএসসিসি সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ হাসিবুর রহমান মানিক বলেন মুক্তিযুদ্ধের চেতনা ভিক্তিতে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। জাতির অমিত শক্তি যুব সমাজকে অবশ্যই অপসংস্কৃতির প্রভাবমুক্ত হয়ে স্বাধীন চিন্তার অধিকারি হতে হবে। যুবসমাজ জাতিরজনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে আসতে হবে এবং মানবিক ও উদার হতে হবে । তাহলেই আমরা লক্ষ্য প্রাণের বিনিময়ে অর্জিত বন্ধবন্ধুর সোনার বাংলা স্বাধীনতার কাঙ্ক্ষিত সেই লক্ষ্য অর্জন করতে পারব। মুক্তিযুদ্ধের ভিক্তিতে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। কিন্তু দুঃখের বিষয় হলো অনেকেই দেখা যায় মুক্তিযুদ্ধের চেতনার দোহাই দিয়ে ঠিক এর বিপরীত কাজ করে যাচ্ছেন। দেশটাকে একটা লুটের স্বর্গরাজ্যে পরিণত করেছেন। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে ও গণপ্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে হবে।
শনিবার ২ নভেম্বর বিশ্ব যুব দিবস উপলক্ষে আলোচনা সভায় আলহাজ্ব মোহাম্মদ হাসিবুর রহমান মানিক প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলো বলেন।
জাতীয় বিশ্ব যুব দিবস উপলক্ষে বিকেলে এক আলোচনা সভার আয়োজন করে ” ওয়ার্ক ফোর জার্নালিস্ট ” বিএফইউজে-বাংলাদেশ কাউন্সিলর ও ডিইউজে সদস্য মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মাহি আল ফয়সাল খানের পরিচালনায় বক্তব্য রাখেন ডাক্তার শাকিলুর রহমান, এডভোকেট জয়নাল আবেদীন, প্রভাষক আমিনুল ইসলাম তুহিন, মানবাধিকার সংগঠক জাকির হোসেন, সংগঠনের সদস্য আবু বাক্কার সিদ্দিক, জাকির হুসাইন সেলিম, জাফর সাদেক, প্রমুখ।

হাসিবুর রহমান মানিক বলেন মুক্তিযুদ্ধের চেতনার ভিক্তিতে বৈষম্যমুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, অন্যায় অবিচার, শোষণ, নিষ্পেষণমুক্ত সামাজিক ন্যায়বিচার ভিক্তিক বন্ধবন্ধুর স্বপ্নের সোনার বাংলা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে একটি রুল মডেল রোল উন্নয়ন বাংলাদেশ প্রতিষ্ঠা করতে যুব সমাজের দায়িত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ। যুব সমাজের চেতনা ও দেশপ্রেমকে কাজে লাগাতে বিভিন্ন নীতিনির্ধারদের ও সঠিক ভূমিকা রাখতে হবে । তাদের যে কোনো অদৃশ্য শক্তি যাতে বিপথে পরিচালিত করতে না সে ব্যাপারে সজাগ থাকতে হবে। প্রতিক্রিয়াশীলতা উগ্র মৌলবাদ ও জঙ্গিবাদ রুখতে যুব ও তরুণ সমাজকেই এখনই অতন্দ্র প্রহরীর মতো অবর্তীর্ণ হতে হবে।

মানিক বলেন যুব ও তরুণদের কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে একমাত্র জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকার যথেষ্ট সুযোগ সুবিধা করে দিয়েছে এবং সফল ও সক্ষম হয়েছে। তরুণদের উদ্যোক্তা হওয়ার সকল পথে বাঁধা অপসারণ দূর করতে বর্তমান সরকার দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছে। মুক্তি যুদ্ধের চেতনা ধারণকারি তরুণ সমাজ নিজ নিজ অবস্থান থেকে যত বেশি সক্রিয় হবে ” স্বপ্নের সোনার বাংলা ” শেখ হাসিনার হাতের মাধ্যমে দেশ গড়তে জাতি তত আত্নবিশ্বাসী হবে । রক্ত দিয়ে যে বাংলাদেশ অর্জিত হয়েছে তা কখনো বৃথা যেতে দেবনা – যুব দিবসের যুব সমাজের এই হোক অঙ্গীকার।
হাসিবুর রহমান মানিক বলেন আমার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে একটি ক্ষুদ্র অংশ। আমার উন্নয়ন মুলক কাজকর্ম তাদের চোখে ঘুম ভেঙে গেছে আর সেই জন্য পরিকল্পিত ভাবে আমার বিরুদ্ধে তারা মাঠে নেমেছে । আমি এক নগণ্য সেবক ডিএসসিসির ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করি সেই বিষয়টি ও তাদের কাছে গাত্রদাহ। আমি সুস্পষ্ট ভাবে বলতে চাই পিছনে অপপ্রচার না চালিয়ে তথ্য প্রমাণের মাধ্যমে আমার বিরুদ্ধে যদি কোনো দূর্নীতি বা স্বজনপ্রীতি, চাঁদাবাজি দেখাতে পারলে আমি দৃঢ় বিশ্বাস নিয়ে অঙ্গিকার ব্যক্ত করে বলতে চাই আমার বিরুদ্ধে কোনো অভিযোগ দেখাতে পারলে আমি কাউন্সিলর পদ থেকে বিদায় নিয়ে নেব এবং আমার বিচার হবে সেই বিচার যেভাবে হোক আমি মাথা পেতে নিবো। আর যদি অন্যতায় কোনো কিছু দেখাতে না পারেন তাহলে আসুন প্রতিহিংসা আক্রমণ পরিহার করে আমরা সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে ডিএসসিসির নগরীর উন্নয়ন ধারাকে আরও বেগবান শক্তিশালী করতে এগিয়ে আসার জন্য আপনাদেরকে আহবান জানাই।

মানিক আরও বলেন উন্নয়নের ধারাবাহিকতা রাখতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই। মাদক, সন্রাস নির্মুল করতে হলে তরুণ সমাজকে খেলার মাঠে ফিরিয়ে আনতে হবে। মুক্ত করতে হবে মাদকের ছোবল থেকে আর এ জন্য সবাইকে এক সাথে কাজ করতে হবে। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। কারণ দেশে যত উন্নয়ন হয়েছে তা একমাত্র জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই হয়েছে । আজ সারা বিশ্বে শেখ হাসিনা নন্দিত বিশ্বনেতা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন যা আমাদের সোনার বাংলা বাংলাদেশের জন্য গৌরবে গাঁথা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা