March 28, 2024, 9:10 am

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল আগামী কাল

১২ অক্টোবর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, সোহাগ মজুমদার,

খাগড়াছড়ি প্রতিনিধি :

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল দীর্ঘ চার বছর মেয়াদোত্তীর্ণ হওয়ার বেশী সময় অতিবাহিত হওয়া আগামীকাল শনিবার (১২ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল।

উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলকে সামনে রেখে দলীয় নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য তৈরী হয়েছে। সরব হয়ে উঠেছে ঝিমিয়ে পড়া রাজনীতির ময়দান। কাউন্সিলকে সফল করতে ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে সম্মেলন প্রস্তুতি কমিটি। কাউন্সিলকে সামনে রেখে বর্ণিল সাজে সেজেছে মাটিরাঙ্গা। নেতাকর্মীদের অভ্যর্থনায় নির্মাণ করা হয়েছে তোরণ।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যতম সদস্য এমএম জাহাঙ্গীর আলম। কাউন্সিলে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বেলা ১১টার দিকে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কাউন্সিলের উদ্বোধন করবেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এর পরপরই সেখানে সুসজ্জিত মঞ্চে শুরু হবে কাউন্সিলের প্রথম অধিবেশন। চলবে দুপুর দুইটা পর্যন্ত। এক ঘন্টা বিরতি দিয়ে জলপাহাড়স্থ মাটিরাঙ্গা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হবে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন। সেখানেই মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের আগামী দিনের কান্ডারী নির্বাচন করবেন ৭ ইউনিয়ন ও একটি পৌরসভার ৩’শ ৩০ জন কাউন্সিলর। এমনটাই জানিয়েছেন সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যতম সদস্য এমএম জাহাঙ্গীর আলম।

এবারের কাউন্সিলে সভাপতি পদে তিন জন প্রতিদ্বন্ধি থাকলেও কাউন্সিলের চারদিন আগে (৭ অক্টোবর) মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম হুমায়ুন মোরশেদ খান-কে সমর্থন করে প্রতিদ্বন্ধিতা থেকে সরে দাড়ালে সভাপতি পদে দুই জন প্রার্থীকে ঘিরে নেতাকর্মী আর কাউন্সিলরদের তৎপরতা শুরু হয়েছে। শেষ মুহুর্তে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দুই বারের সাবেক সাধারণ সম্পাদক এম. হুমায়ুন মোরশেদ খান এবং মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সদ্য সাবেক সভাপতি মো. রফিকুল ইসলাম কাঙ্খিত জয়ের জন্য মাঠ চষে বেড়াচ্ছেন।

অন্যদিকে সাধারন সম্পাদক পদে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের বর্তমান সাধারন সম্পাদক সুবাস চাকমার সাথে মুল প্রতিদ্বন্ধিতায় রয়েছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্মসম্পাদক ও সাবেক তাইন্দং ইউপি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম । এছাড়াও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আমান উল্যাহ ভুইয়া, সাবেক ছাত্রলীগ নেতা সদুঅং মারমা ও সাইফ আল ইমরান সাধারন সম্পাদক পদে প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন।

শেষ পর্যন্ত কারা আসছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব সেদিকে তাকিয়ে আছে তৃনমুলের নেতাকর্মীরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা