March 29, 2024, 7:15 am

জকিগঞ্জ থানাবাজার মাদ্রাসার সুপার শিহাব উদ্দিন খাদিমানীর ‘ মাদার তেরেসা’ পদক লাভ

১৪ সেপ্টেম্বর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম,

আহসান হাবীব লায়েক:: শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য ‘মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০১৯’ লাভ করেছেন জকিগঞ্জের থানাবাজার লতিফিয়া ফুরকানিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা শিহাব উদ্দীন খাদিমানী।

শুক্রবার বিকালে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সাউথ এশিয়া স্যোসাল কালচারাল ফোরাম আয়োজিত বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য বিভিন্ন ব্যাক্তিকে এ্যাওয়ার্ড ও সনদ প্রদান অনুষ্ঠানে বিচারপতি মোঃ শামসুল হুদা ও সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখতের হাত থেকে তিনি এ সম্মাননা গ্রহন করেন।

মাও. শিহাব উদ্দিন থানাবাজার দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম, খলীফায়ে ফুলতলী মরহুম ক্বারী মাও. আব্দুল লতিফ খাদিমানী (রহ.)-এর কনিষ্ট পুত্র। তিনি ১৯৭৯ সালের ১লা জানুয়ারী সুলতানপুর ইউনিয়নের খাদিমান গ্রামে জন্ম গ্রহণ করেন।

থানাবাজার লতিফিয়া ফুরকানিয়া দাখিল মাদ্রাসা থেকে প্রাথমিক শিক্ষা শুরু করে ১৯৯৪ সালে দাখিল, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসা থেকে ১৯৯৬ সালে আলিম, বাদেদেওরাইল ফুলতলী কামিল (এম এ) মাদ্রাসা থেকে ১৯৯৮ সালে ফাজিল এবং ২০০০ সালে হাদীস বিভাগে কৃতীত্বের সহিত কামিল পাশ করেন। তিনি একই প্রতিষ্ঠান থেকে ২০০৩ সালে ফাষ্ট ডিভিশনে তাফসীর বিভাগে আবারও কামিল পাশ করেন ।

২০০১ সালে ফেঞ্চুগঞ্জ উপজেলার মানিককোনা ডি.কে.এস দাখিল মাদ্রাসায় সহকারী মৌলভী হিসাবে কর্মজীবন শুরু করেন। ২০১০ সালে জকিগঞ্জ উপজেলার কসকনকপুর গাজীর মোকাম দাখিল মাদ্রাসায় বদলী হয়ে আসেন।

থানাবাজার মাদ্রাসার প্রয়াত সুপার মাওলানা শফিকুর রহমান ইন্তেকাল করলে ২০১৪ সালে স্বীয় পিতা হযরত খাদিমানী (রহ.)-এর পূন্যস্মৃতি বিজড়িত থানাবাজার লতিফিয়া ফুরকানিয়া দাখিল মাদ্রাসায় সুপার পদে যোগদান করে অদ্যাবধি সুনাম ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

খাদিমানী হুজুর খ্যাত মাওঃ শিহাব উদ্দীন দারুল কেরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট থানাবাজার মাদ্রাসা খামিস সেন্টারের দীর্ঘদিনের প্রধানক্বারী। তাছাড়া তিনি লতিফিয়া ক্বারী সোসাইটি সুলতানপুর-বারঠাকুরী আঞ্চলিক শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

ছাত্রজীবনে আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) প্রতিষ্ঠিত বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাথে জড়িত ছিলেন। তিনি ১৯৯৬/১৯৯৭ সেশনে জকিগঞ্জ উপজেলা শাখার সভাপতি ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা