April 19, 2024, 10:31 am

জামালপুরে ৫দিন ব্যাপি বৃক্ষ রোপণ ও বৃক্ষমেলার উদ্বোধন 

১২ সেপ্টেম্বর ২০১৯, বিন্দুবাংলা টি.. কম, শহিদুল ইসলাম কাজল,

জামালপুর : “শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় জামালপুরে বৃহস্পতিবার সকালে ৫দিন ব্যাপি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা এবং ফলদ বৃক্ষমেলা-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।

জামালপুর জেলা প্রশাসক, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ আয়োজনে  বকুলতলা থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে জামালপুর অফির্সাস ক্লাব প্রাঙ্গনে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও ফিতা কেটে ৫দিন ব্যাপি বৃক্ষরোপণ ও বৃক্ষমেলার উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান এমপি।

ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা একেএম রুহুল আমিন ওই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুরের পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন বিপিএম পিপিএম বার, জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজিব কুমার সরকার, পৌর সভার মেয়র আলহাজ্ব মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা প্রমুখ।

বক্তারা বলেন, জলবায়ু ও পরিবেশের ভারসাম্য রক্ষায় সময়ের প্রয়োজন একজন মানুষের কম পক্ষে ৩টি করে ফলদ ও ঔষধি  গাছ লাগাতে হবে। বক্তারা পরিবেশ বাঁচাতে দেশের সকলকে বেশি করে গাছ লাগানোর পরামর্শ দেন। ওই অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) জাকিয়া সুলতানা। এ বৃক্ষরোপণ ও বৃক্ষমেলায় সর্বমোট ২৬টি স্টল স্থান পেয়েছে।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা