সারাদেশ

জকিগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক ইমরোজ তারেক ও কল্লোল গোস্বামীকে বিদায়ী সংবর্ধনা।

৫ সেপ্টেম্বর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম,

জকিগঞ্জ প্রতিনিধিঃ
জকিগঞ্জ থানায় যোগদান করেই পুলিশই জনতা-জনতাই পুলিশ এ মূলমন্ত্রকে ধারণ করে কাজ শুরু করেছিলেন উপ-পুলিশ পরিদর্শক সৈয়দ ইমরোজ তারেক ও কল্লোল গোস্বামী। এসআই সৈয়দ ইমরোজ তারেক যোগদান করেছিলেন ২০১৬ সালের ৩ আগস্ট আর এসআই কল্লোল গোস্বামী যোগদান করেছিলেন ২০১৭ সালের ১৩ জুলাই। দীর্ঘ এই সময়ে একই কর্মস্থলে থেকে সম্মানের সাথে থেকে ওই দুই উপ-পুলিশ পরিদর্শক অনেকটা চমক সৃষ্ঠি করেছেন। ওদের দু’জনই পুলিশ জনগণের বন্ধু, প্রতিপক্ষ বা শত্রু নয় এমনটাই বুঝাতে সক্ষম হয়েছিলেন। সিলেটের সীমান্ত জনপদ জকিগঞ্জের অপরাধীদের কাছে ওরা দুই জনের নাম হয়ে উঠেছিলেন ভয়ানক আতংক। তাদের সাহসী ভূমিকা বুদ্ধিদীপ্ত ও চৌকস তৎপরতায় জকিগঞ্জের আলোচিত প্রায় সব ঘটনার রহস্য উন্মোচন সম্ভব হয়েছিল। আর এতে করে ভাবমুর্তি বেড়ে ছিল জকিগঞ্জ থানা পুলিশের। পুলিশের প্রতি আস্থা বেড়ে উঠেছিল জনতার। এই দুই পুলিশ অফিসারও তাদের উর্ধ্বতন কর্মকর্তাদের দিকনির্দেশনা ও পরামর্শে কাজ করেছেন। যা তাদের সাফল্যের প্রধান শক্তি। অনবদ্য সাহসী ভূমিকা, বীরত্বপূর্ণ কাজ ও কর্তব্যনিষ্ঠার স্বীকৃতিস্বরূপ সিলেট জেলা পর্যায়ে শ্রেষ্ট উপ-পুলিশ পরিদর্শক হিসেবে পুরস্কৃত হয়েছিলেন সৈয়দ ইমরোজ তারেক। কিন্তু সরকারি চাকুরী মানেই বদলী-যোগ্য। নিয়ম অনুসারেই সবাইকে বদলী হতেই হয়। এরই ধারাবাহিকতায় বদলী হয়ে জকিগঞ্জ থানা থেকে বিদায় নিচ্ছেন চৌকস দুই উপ-পুলিশ পরিদর্শক সৈয়দ ইমরোজ তারেক ও কল্লোল গোস্বামী। তাদের দু’জনেরই নতুন কর্মস্থল সিলেট ডিবি পুলিশের দক্ষিণ জোন। শীঘ্রই এই দুই উপ-পুলিশ পরিদর্শক সেখানে যোগদান করবেন।
জকিগঞ্জ থানার এই দুই উপ-পুলিশ পরিদর্শকের বিদায় উপলক্ষে জকিগঞ্জ থানা পুলিশ পৃথক পৃথকভাবে দু’টি বিদায় সংর্বধনার আয়োজন করে। গত ৩১ আগস্ট শনিবার রাতে এসআই সৈয়দ ইমরোজ তারেক প্রবাসী হেল্প ডেক্স ভবনে বিদায়ী সংর্বধনা প্রদান করা হয়। সর্বশেষ গত ৩ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে একই স্থানে বিদায়ী সংর্বধনা দেয়া হয় এসআই কল্লোল গোস্বামীকে। পৃথক দু’টি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জকিগঞ্জ থানার ওসি মীর মোঃ আব্দুন নাসের। এসআই ফরিদ উদ্দিনের উপস্থাপনায় এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) সুদীপ্ত রায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ সালাহ উদ্দিন। বক্তব্য রাখেন এসআই মিজানুর রহমান সরকার, এসআই স¤্রাজ মিয়া ও এসআই জহিরুল ইসলাম সহ পুলিশ সদস্যরা। পরে বিদায়ী দুই উপ-পুলিশ পরিদর্শককে ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
এদিকে জকিগঞ্জ থানা এলাকার সবার পরিচিত ও প্রিয় দু’টি মুখ এসআই সৈয়দ ইমরোজ তারেক ও এসআই কল্লোল গোস্বামীর বিদায়ের বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে তাদের সাথে দেখা করতে প্রতিদিন এলাকার সাধারণ মানুষ থানায় যাচ্ছেন। এদের অনেকেই বলেন বিদায়ী এই দুই পুলিশ অফিসার সকলের পরিচিত ছিলেন এবং সকলে সাথে ব্যবহার ছিল খুবই সুন্দর। তাদের বিদায়ে সত্যিই কষ্ট লাগছে। বিশেষ করে এসআই সৈয়দ ইমরোজ তারেক ছিলেন একজন মানবিক পুলিশ অফিসার। তিনি জকিগঞ্জ এলাকার অনেক গরীব ও অসহায় মানুষকে নিজের পকেট থেকে সহযোগিতা করেছেন এবং অন্যকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে উৎসাহ দিয়েছেন। তাঁর মতো একজন মানবিক পুলিশ অফিসারের বিদায়ে আমরা মর্মাহত।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button