April 19, 2024, 7:44 am

মাটিরাঙ্গা সেনা জোনে নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

২৯ আগস্ট ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, সোহাগ মজুমদার,      খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা সেনা জোনে, জোন নিয়ন্ত্রিত এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৯ আগষ্ট ) সকাল ১১টার দিকে মাটিরাঙ্গা ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী জোন সদর সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্টিত হয়। উক্ত, সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা সেনা জোনের জোন অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি. জি।

পাহাড়ে রাজস্থলীতে সম্প্রতি সেনা হত্যা সংশ্লিষ্ট দেরকে চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হবে বলে উল্লেখ করে লে.কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি জি. বলেন,আজ আমি শোকাহত,শান্তিচুক্তি বাস্তবায়নের পরেও কেন এত সেনা হত্যা ? শান্তিচুক্তি মানার প্রতি তাদের কোন দায়বদ্ধ নেই, তারা পাহাড়ে চাঁদাবাজি ও মানুষ হত্যার প্রতিযোগিতা করে একটি চরম পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে। এসব সন্ত্রাসীদের শীঘ্রই খুঁজে বের করে কঠোরভাবে দমন করা হবে বলে তিনি মনে করেন।

মতবিনিয় সভায় মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুলের প্রধান শিক্ষক মো. আফছার হোসাইন, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধরণ সম্পাদক মুজিবুর রহমার ভুঁইয়া,সাংবাদিক মো.সাইফুল ইসলাম,মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো.সামছুল হক প্রমুখ বক্তব্য রাখেন ।

মতবিনিময় সভায় রাজস্থলীতে সেনা হত্যার সুষ্ঠু তদন্ত করে আসমাীদের দ্রুত গ্রেফতার বা আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানায় বক্তারা।

প্রায় দেড় ঘন্টা ব্যাপী মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আরেফিন মোহাম্মদ শাকিল, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়ুয়া,মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলরবৃন্দ, ও বিভিন্ন স্থানের হেডম্যান, কার্বারী, জনপ্রতিনিধি, স্থানীয় সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা