April 19, 2024, 1:24 am

অক্সিজেনের অভাবে তিন শিশুর মৃত্যু : চিকিৎসক ও পুলিশ


৩১ আগস্ট ২০১৯,বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

 

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় মসজিদের ইমামের কক্ষে তিন শিশুর মৃত্যু অক্সিজেনের অভাবে হতে পারে বলে চিকিৎসক ও পুলিশ জানিয়েছে।

লাশের ময়নাতদন্তকারী ও চাঁদপুর সদর হাসপাতালের চিকিৎসক সুজাউদ্দৌলা রুবেল বলেন, ইমামের ওই কক্ষে ইউপিএসের ব্যাটারির কারণে বা অন্য কোনো কারণে অক্সিজেনের অভাব দেখা দেয়ায় শিশুদের মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে সিআইডির অপরাধ তদন্ত দল ও ফরেনসিক টিম প্রয়োজনীয় আলামত সংগ্রহ করেছে। তারা ঢাকায় গিয়ে সেগুলো পরীক্ষা করে প্রতিবেদন দেবে। সেই সঙ্গে ময়নাতদন্ত প্রতিবেদন আসার পর সংশ্লিষ্ট সব বিষয় পর্যালোচনা করে সিদ্ধান্তে আসা যাবে বলে জানায় পুলিশ।

চাঁদপুরের পুলিশ সুপার হিজাহদুল কবির সংবাদ সম্মেলনে বলেছেন, যে কক্ষে ইমাম ও তার শিশুপুত্র থাকতেন, সেই কক্ষটি আকারে খুবই ছোট। একই কক্ষে মসজিদের আইপিএসের ব্যাটারির এসিড পানি থাকত। ফলে ওই কক্ষটি কেমিক্যালের তীব্র গন্ধময় হয়ে ওঠে। ধারণা করা হচ্ছে, ৩ শিশু ওই কক্ষে দরজা বন্ধ অবস্থায় অক্সিজেনের অভাবে মারা যেতে পারে।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এই ৩ শিশুর মৃত্যুর ঘটনা তদন্তের জন্য স্থানীয়ভাবে পুলিশ সুপার নিজে থেকে তার সাথে অতিরিক্ত পুলিশ সুপার (মতলব সার্কেল) ও মতলব দক্ষিণ থানার ওসি দায়িত্ব পালন করছেন। থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

এদিকে স্থানীয়রা জানান, ইমামের কক্ষে এসিডের পানির বোতল থাকার সম্ভাবনাও রয়েছে। ওই বোতল পানি হিসেবে শিশুরা পান করে মৃত্যুর ঘটনা ঘটতে পারে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, চাঁদপুর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন, ডিবি পুলিশের ওসি মামুন, চাঁদপুরের জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শুক্রবার (৩০ আগস্ট) চাঁদপুরের মতলব উপজেলার পূর্ব কলাদিয়া জামে মসজিদের ইমামের কক্ষে তিন শিশুর মৃত্যু হয়।

মসজিদের ফ্যান, লাইট, মাইক চালানোর জন্য ব্যবহারের ইউপিএস ছিল ওই কক্ষে। মসজিদের ইমাম জামাল উদ্দিনের ছেলেসহ তিন শিশু ওই কক্ষে ঢুকে ভেতর থেকে দরজা বন্ধ করে দেয়। দরজা ভাঙলে তাদের লাশ মেলে।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা