March 29, 2024, 7:45 am

প্রযুক্তি নির্ভর জ্ঞান সমাজকে আলোকিত করবে:কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

১৫ জুলাই ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম,    সোহাগ মজুমদার,   

 খাগড়াছড়ি প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে নবনির্মিত আইসিটি ভবন ভুমিকা রাখবে উল্লেখ করে ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, প্রযুক্তি নির্ভর জ্ঞান সমাজকে আলোকিত করবে। শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদেরকে ভুমিকা রাখার আহবান জানিয়ে তিনি বলেন, দায়িত্ব পালনে সকলকে সচেতন হতে হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসাথে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারী করার মাধ্যমে গ্রামে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন। শুধু প্রাথমিক শিক্ষাকে সরকারী করণ করে থেমে যাননি, দেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ ও হাই স্কুলকে সরকারী করন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে আমরা শিক্ষিত জাতি হিসেবে মাথা উচু করে দাড়িয়েছি। এ উদ্যোগকে এগিয়ে নিতে হবে, সমাজের প্রতিটি ঘরে এর সুফল পৌছে দিতে হবে।

শিক্ষার্থীর দাবীর কথা উল্লেখ করে তিনি বলেন, উন্নয়ন পায়ে হেঁটে আসবেনা। উন্নয়নের জন্য দৌড়াতে হবে। আগে চাইতে হবে, চাইলে উন্নয়ন হবেই। পর্যায়ক্রমে সব দাবী পুরন হবে তবে তার জন্য সকলকে দায়িত্বশীল হতে হবে।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের আইসিটি ভবনের উদ্বোধন শেষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরার সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোন অধিনায়ক নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. সামছুল হক এবং খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এম মোরশেদ খান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা নবীন বরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের প্রভাষক মো. নুরুল আফছার, মাটিরাঙ্গা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মো. সাদ্দাম হোসেন, ছাত্রলীগ নেতা তছলিম উদ্দিন রুবেল এবং একাদশ শ্রেণির শিক্ষার্থী সামিহা রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বিশেষ অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা জোন অধিনায়ক নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি মাটিরাঙ্গা কলেজের অডিটোরিয়াম সজ্জিত করণ, বিজ্ঞানাগারের যন্ত্রপাতি ও লাইব্রেরীর জন্য পর্যাপ্ত পুস্তক প্রদানের ঘোষনা প্রদান করে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে আত্মনিয়োগ করার আহবান জানান,

অনুষ্ঠানে মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহনুর আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক চন্দন কুমার দে, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো. হারুনুর রসীদ ফরাজী এবং মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হিরণজয় ত্রিপুরা প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের আইসিটি ভবন নির্মান করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

অনুষ্ঠানে ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিকে নবীন বরণ ক্রেস্ট প্রদান করেন মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজ গভর্নিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। এর আগে শিক্ষার্থীদের থেকে আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা