March 29, 2024, 10:18 am

ডেঙ্গু প্রতিরোধের প্রধান হাতিয়ার সচেতনতা: আতিকুল ইসলাম

২৫ জুলাই ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম,এম এইচ বিপ্লব সিকদার :

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আমরা নিজেরা যত যাই করি না কেন, নিজেদের আগে সচেতন হতে হবে। ডেঙ্গু প্রতিরোধের প্রধান হাতিয়ারই হচ্ছে সচেতনতা। আমরা যদি আমাদের আশপাশের জায়গা এডিস মশার প্রজনন ক্ষেত্র করে রাখি, তাহলে কোনও পদক্ষেপই কাজে আসবে না। তাই সবাইকে নিয়ে আমাদের কাজ করতে হবে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে জাতীয় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

দুই সিটির সমন্বয়হীনতা নিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা সমন্বয় করে কাজ করার চেষ্টা করছি। অবশ্যই আমাদের লক্ষ্য একটাই কিভাবে মশা নিধন করতে পারব। আমাদের পথ ভিন্ন থাকতে পারে কিন্তু লক্ষ্য একটাই। আমরা বিশ্বাস করি আমাদের ঢাকা শহরকে পরিস্কার পরিচ্ছন্ন করে মশা নিধন করতে পারব। এটা আমাদের চ্যালেঞ্জের ব্যাপার। যেহেতু এডিস মশা পরিস্কার স্বচ্ছ পানিতে হয়, তাই আসুন সবাই সচেতন হই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, চিত্র নায়ক ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, চিত্র নায়ক ওমর সানি, চিত্রনায়িকা মৌসুমীসহ বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারী বৃন্দ। সারা দেশব্যাপী ২৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা