April 19, 2024, 3:16 pm

সৈয়দপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

২০ জুন ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম,   সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
‘আসুন বায়ু দূষণ রোধ করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার ২০জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে, স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সহযোগীতায় সৈয়দপুর উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও চারা বিতরণ অনুষ্ঠিত হয়। পরে  এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

পরে উপজেলা পরিষদের ভাইস চেয়্যারম্যান আজমল হোসেন সরকারের সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. গোলাম কিবরিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, মহিলা ভাইস চেয়্যারম্যান সানজিদা আক্তার লাকি, সৈয়দপুর থানার (তদন্ত) অফিসার হাসনাত, কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক, উপজেলা সামাজিক বনায়ণ ও নার্সারী প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হাসান, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা আলমগীর হোসেন।
প্রধান অতিথি তার বক্তব্যে পরিবেশের অপরিসীম প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, “প্রাকৃতিক সম্পদের অতিরিক্ত আহরণ ও দূষণের ফলে পরিবেশের যে অপূরণীয় ক্ষতি হচ্ছে তা আমাদের মানবজাতির জন্য ভয়াবহ দুর্ভোগ বয়ে আনছে। তাই এ পরিবেশ বিপর্যয়কে মোকাবেলায় সমগ্র বিশ্ববাসীকে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথি বন ও বন্যপ্রাণি সংরক্ষণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে আরো বলেন, “বন ধ্বংস, বন্যপ্রাণি শিকার, অপরিকল্পিত নগরায়নের ফলে বাংলাদেশের পরিবেশ আজ বিপর্যস্ত। বনভূমি উজাড় হওয়ায় হারিয়ে যাচ্ছে বন্যপ্রাণি। আর তাই আমাদের সবাইকে সজাগ হতে হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা