March 28, 2024, 7:30 pm

পরাজয় দিয়ে শুরু আর্জেন্টিনার কোপা মিশন

১৬ জুন ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

পরাজয় দিয়ে কোপা আমেরিকার মিশন শুরু করলো ফেভারিট আর্জেন্টিনা। ‘বিথ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরে গেছে মেসির আর্জেন্টিনা। মেসি ছাড়া পুরো ম্যাচ জুড়েই অ্যাগুয়েরো-ডি মারিয়া ছিলেন নিজেদের ছায়া হয়ে। ফলে পরাজয় স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় মেসিবাহিনীকে।

 

অ্যারিনা ফন্তে নোভা স্টোডিয়ামে ম্যাচের শুরু থেকেই কলম্বিয়ার ওপর আধিপত্য দেখানোর চেষ্টা করে আর্জেন্টিনা। তবে গোছানো ফুটবল উপহার দিতে ব্যর্থ হয় তারা। অপরিকল্পিত ও ভুল পাসে সুবিধা করতে পারছিল না আলবিসেলেস্তেরা।

ম্যাচের ১৬ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল কলম্বিয়া। তবে রজার মার্টিনেজের নেয়া শটটি আর্জেন্টাইন ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়।

৩০ মিনিটে আরও একটি সুযোগ পেয়েছিল কলম্বিয়া। আর্জেন্টাইন গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানির ব্যাকপাস থেকে কলম্বিয়ার আক্রমণ ভাগের খেলোয়াড়ের পায়ে লেগে বল চলে আসে গোল লাইনের সামনে। ডিফেন্ডারের কল্যাণে এ যাত্রায় কর্নারের বিনিময়ে রক্ষা পায় আর্জেন্টিনা।

প্রথমার্ধে বলার মতো কোনো আত্রমণ করতে পারেনি মেসি-আগুয়েরো-ডি মরিয়াদের নিয়ে গড়া আর্জেন্টিনার আক্রমণ ভাগ। ফলে প্রধমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

বিরিতির পর নিজেদের গুছিয়ে নেওয়ার চেষ্টা করে আর্জেন্টিনা। ৪৬ মিনিটে লিয়েন্দ্র পারেডেসের শট গোলবারের ওপর দিয়ে চলে যায়। ৫২ মিনিটে মেসি একক প্রচেষ্টায় বল নিয়ে পেনাল্টি ডি বক্সে ঢুকে যায়। তবে বলটি রুখতে গিয়ে কলম্বিয়ান ডিফেন্ডারের দেওয়া ব্যাক পাসের বল হাত দিয়ে ধরেন গোলরক্ষক ওসপিনা। তবে রেফারি বিষয়টি এড়িয়ে যান।

৫৯ মিনিটে পারেদেসের শট ফিরিয়ে দেন ওসপিনা। ৬৬ মিনিটে ওটামেন্ডির নেওয়া শট আবারও ফিরিয়ে দেন কলম্বিয়ান গোলরক্ষক। ফিরতি বল মেসি হেড দিলে অল্পের জন্য গোল বঞ্চিত হয় আর্জেন্টিনা।

তবে এর পরই ম্যাচের চিত্র পাল্টে যায়। ৭১ মিনিটে জেমস রদ্রিগেজের পাস থেকে বল পেয়ে যান রজার মার্টিনেজ। পেনাল্টি বক্সের সামান্য ভেতর থেকে ডান পায়ের দারুণ শটে গোল করেন তিনি।

পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া আর্জেন্টিনার দুর্বল রক্ষণের সুযোগ নিতে ভুল করেনি কলম্বিয়া। ৮৬ মিনিটে জেফারসন লেরমার পাস থেকে গোল করেন জাপাতা। ম্যাচে থেকেই ছিটকে যায় আর্জেন্টাইনরা।

এরপর ম্যাচের বাকিটা সময় কোনো গোল না হলে ২-০ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় স্কোলানির শিষ্যদের।

দিনের আরেক খেলায় ‘এথ গ্রুপের ম্যাচে পেরুর সাথে গোলশূন্য ড্র করেছে ভেনিজুয়েলা


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা