March 28, 2024, 11:27 am

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে বাংলাদেশ 

১১ জুন ২০১৯ ,বিন্দুবাংলা টিভি .কম, ক্রীড়া ডেস্ক :

মূল কাজটা বাংলাদেশ করে এসেছিল লাওসের মাঠ ভিয়েনতিয়েনেই। বিশ্বকাপের প্রাক-বাছাই পর্বের প্রথম লেগে রবিউল হাসানের কল্যাণে ১-০ গোলের জয় নিয়ে দেশে ফিরেছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ মঙ্গলবার (১১ জুন) তাই দরকার ছিল শুধু ড্র। সেটাই করল জেমি ডে’র শিষ্যরা। দ্বিতীয় লেগের খেলায় লাওসের সঙ্গে ০-০  গোলে ড্র করেছে জামাল ভূঁইয়ারা। আর এ ড্র’য়ে আসন্ন কাতার-২০২২ বিশ্বকাপের মূল বাছাইপর্বে উঠে গেল লাল-সবুজের প্রতিনিধিরা।

তবে ড্র না; বাংলাদেশ মাঠ ছাড়তে পারত জয় নিয়েই। কিন্তু ম্যাচে একের পর ভুল করে যান স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন। ২৪ মিনিটে দারুণ এক সুযোগ পান জীবন। তবে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি।

এর ১ মিনিট পর কর্নার থেকে রবিউলের ইন-সুইং ইয়াসিন খান মাথায় লাগালেও তা খুঁজে পায়নি জ্বালের ঠিকানা। নিশ্চিত গোল থেকে তাই বঞ্চিত হয় বাংলাদেশ দল। ৩৭ মিনিটে ফের একবার গোলের সুযোগ পান জীবন। তবে এবারও ব্যর্থতার পরিচয় দেন। গোলশূন্য ব্যবধানেই বিরতিতে যায় দু’দল।

প্রথমার্ধে লাওস আক্রমণের কোনো সুযোগ না পেলেও, দ্বিতীয়ার্ধে তারা বেশ কয়েকটি আক্রমণ সাজায়। কিন্তু তাদের স্ট্রাইকাররাও ব্যর্থতার পরিচয় দেয়ায় ম্যাচে আর কোনো গোলই হয়নি। ফলে ১-০ গোলে এগিয়ে থাকার সুবাদে দ্বিতীয় পর্ব নিশ্চিত হয় জামাল-মামুনুলদের ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা