সারাদেশ

পার্বতীপুরে টর্নেডোর আঘাতে উড়ে গেলো বিদ্যালয়ের ছাদ, পাঠদান বন্ধ।

২৭ জুন ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, আল হেলাল চৌধুরী, দিনাজপুর :

দিনাজপুরের পার্বতীপুরে টর্নেডো ঝড়ের আঘাতে একটি বিদ্যালয়ের টিন সেডের ছাদ দুমড়ে-মুছড়ে গেছে। এতে অল্পের জন্য বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে বেঁচে গেছে বিদ্যালয়ের ৩শতাধিক শিক্ষার্থীসহ শিক্ষকবৃন্দ।

গত বুধবার সকালে উপজেলার হামিদদপুর ইউনিয়নের পাটিকাঘাট সুলতানপুর আর্দশ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এতে বিদ্যালয়ের ৬টি শ্রেণিকক্ষের ছাদ দুমড়ে-মুছড়ে বিদ্যালয়ের মাঠে গিয়ে পড়ে। এ ঘটনায় বিদ্যালয়ের প্রায় ৪০ লক্ষাধিক টাকার অবকাঠামো নষ্ট হওয়ার পাশাপাশি শ্রেণি কক্ষের বিভিন্ন দেয়ালে ফাটল দেখা যায়। নতুন করে এসব শ্রেণিকক্ষ তৈরী করা না হলে যেকোন সময় দূর্ঘটনার আশংকা করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এর পর থেকে বিদ্যালয়ের ওই ৬টি শ্রেণি কক্ষে পাঠদান বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছে শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান জানান, সকাল পৌনে ১০ টায় হঠাৎ করে আকাশ মেঘাছন্ন হয়ে এলে তীব্র কালো টর্নেডো ঝড় শুরু হয়। মুহুর্তেই ৬টি শ্রেণিকক্ষ লন্ডভন্ড হয়ে যায়। এসব শ্রেণিকক্ষে বর্তমানে পাঠদানের পরিস্থিতি না থাকায় অন্য কয়েকটি রুমে গাদাগাদী করে শিক্ষার্থীদের অর্ধবার্ষিক পরীক্ষা নেয়া হচ্ছে। দ্রুত এটি ঠিক পূণনির্মান না করা হলে বর্ষা মৌসুমে খোলা আকাশের নিচে এখন ক্লাস নিতে হবে।

এব্যাপারে দ্রুত পদক্ষেপ ও প্রুয়োজনীয় ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রী, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট দপ্তরের আসু অস্থক্ষেপ কামনা করেন ঐ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয়রা।

 

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button