আন্তর্জাতিক

বিজেপিকে অভিনন্দন জানিয়ে বিএনপির চিঠি

২৪ মে ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম ,ডেস্ক রিপোর্ট:

বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি বিজেপি নেতৃত্বাধীন এনডিএ’র বিজয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিতে অভিনন্দন জানিয়েছে বিএনপি।

শুক্রবার (২৪ মে) দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী এ কথা জানান।

তিনি জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে এই অভিনন্দন বার্তা দেয়া হয়েছে। এই অভিনন্দন বার্তা সংবলিত চিঠি আগামী দু-একদিনের মধ্যে ভারতীয় হাইকমিশনে পৌঁছে যাবে।

ভারতীয় জনতা পার্টি বিজেপির নিরঙ্কুশ বিজয়ের প্রতিক্রিয়ায় আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ভারতের জনগণ সে দেশের সরকার নির্বাচিত করতে পেরেছে। কিন্তু আমরা সেটা করতে পারিনি।

ভারতের নতুন সরকারের কাছে প্রত্যাশা সম্পর্কে তিনি বলেন, আমরা চাই দুই দেশের পারস্পরিক সম্পর্ক রাষ্ট্র এবং জনগণের সঙ্গে হবে।

উল্লেখ্য, লোকসভার নির্বাচনে ৫৪২টি আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ ৩৪৯টি আসন পেয়েছে। বিজেপি একক দল হিসেবে ৩০০’র বেশি আসন পেয়েছে। অন্যদিকে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতৃত্বাধীন জোট ইউপিএ পেয়েছে ৯১ আসন। অন্যরা ১০২টি আসন পেয়েছে।

গত তিন দশকের মধ্যে প্রথমবারের মতো বিজেপি একক সংখ্যাগরিষ্ঠ রাজনৈতিক দল হিসেবে সরকার গঠন করতে যাচ্ছে।

পিপিবিডি/অ-ভি

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button