March 29, 2024, 1:40 am

ফণীর প্রভাবে কুমিল্লায় আজ দুপুরে বজ্রবৃষ্টির সম্ভাবনা

৩ মে ২০১৯,বিন্দুবাংলা টিভি. কম,স্টাফ রিপোর্টার :

বঙ্গোপসাগরে অবস্থানরত অতিপ্রবল ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশের দিকে এগিয়ে আসছে। ফণীর আঘাতে প্রভাব পড়বে কুমিল্লায়। তবে কোনো আশঙ্কা কারণ নেই বলে জানিয়েছে কুমিল্লায় আবহাওয়ার অধিদফতর। কুমিল্লায় দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। শুক্রবার দুপুর থেকে শনিবার পর্যন্ত ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ফণী বাংলাদেশের দিকে এগিয়ে আসায় মোংলা ও পায়রা বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এর প্রভাবে নদী ও সাগর উত্তাল হওয়ায় পটুয়াখালী থেকে ঢাকাগামী লঞ্চসহ অভ্যন্তরীণ রুটে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে নদীবন্দর কর্তৃপক্ষ।

এদিকে, বৃহস্পতিবার কুমিল্লায় বিভিন্ন উপজেলায় ঘূর্ণিঝড় ফণীর বিষয়ে কৃষক ও জনসাধারণকে সর্তক ও প্রস্তুত থাকার লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ঘূর্ণিঝড়ের প্রভাব আসার আগেই বোরো ধান কাটার জন্য কৃষকদের কাছে বার্তা পৌঁছে দেয়ার জন্য কৃষি বিভাগসহ সকলকে অনুরোধ করা হয় এবং সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে উন্মুক্ত রাখার সিন্ধান্ত নেয়া হয়।

এছাড়াও ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট সকলকে জনসাধারণকে সতর্ক থাকার ও শুকনা খাবার, কেরোসিন, মোমবাতিসহ দুর্যোগকালীন অতি প্রয়োজনীয় জিনিসপত্র মজুত রাখতে সকল শ্রেণি পেশার জনগণকে অনুরোধ করা হয়। আসন্ন ঘূর্ণিঝড় মোকাবেলায় সকল ধরনের প্রস্তুতি নিয়েছে সংশ্লিষ্ট প্রতিটি জেলা ও উপজেলা প্রশাসন।



আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা