খেলা

ভাই আউট হয়ে ফিরছেন; ডাগ-আউটে নাচছেন চিয়ারলিডার বোন

এমন ঘটনা  সম্ভবত কেবল আইপিএলেই সম্ভব। ভাই বিখ্যাত ক্রিকেটার আর বোন চিয়ারলিডার। ভাইয়ের প্রতিপক্ষ দলের চিয়ারলিডার হিসেবে কাজ করছেন বোন। ভাই যখন আউট হয়ে ফিরে যাচ্ছেন ডাগ আউটে, চিয়ারলিডার বোন পেশাদারিত্বের তাগিদে নেচে চলেছেন। এরকম ঘটনা ঘটেছিল আইপিএলের দ্বিতীয় আসরে। সেবার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্রিকেটার ছিলেন। আর তার বোন জেনিন ক্যালিস ছিলেন চেন্নাই সুপার কিংসের চিয়ারলিডার।

চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে আউট হয়ে ক্যালিস ফেরার পরেই ক্যালিসের বোন জেনিন এক মুখ হাসি নিয়ে নাচতে শুরু করেন। চিয়ারলিডাররা তো এভাবেই দর্শকদের মনোরঞ্জন করেন। টুর্নামেন্টে এনে দেন অন্য জৌলুস। জেনিন সে দিন পেশাদারিত্বের পরিচয়ই দিয়েছিলেন। চেন্নাইয়ের চিয়ারলিডার হিসেবে সেই দিন আবেগ বিসর্জন দিয়েছিলেন জেনিন। বিখ্যাত ক্রিকেটার বড় ভাই আউট হয়ে ফিরে গেলেও পেশাদারিত্বের তাগিদে নাচতে থাকেন তিনি।

ক্যালিস অবশ্য বোনের নাচে হতাশ হননি। এত বছর আগের এই প্রসঙ্গে ক্যালিস বলেন, ‘ছোটবেলা থেকেই জেনিনের নাচের প্রতি আগ্রহ ছিল। চেন্নাই সুপার কিংসে চিয়ারলিডার হিসেবে ও সুযোগ পেয়েছিল। ওর জন্য পরিবার গর্বিত। চেন্নাইয়ের বিপক্ষে সেদিন আমি আউট হওয়ার পরে জেনিন বেশ ভালোই নেচেছিল। চেন্নাইয়ের বিপক্ষে এর পরে যখনই খেলতে নামতাম, আরও সতর্ক হয়ে যেতাম।”

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অল-রাউন্ডার জ্যাক ক্যালিস এখন ক্রিকেটার থেকে কোচ হয়ে গেছেন। তার বোনও এখন আর চিয়ারলিডার হিসেবে নাঁচেন না। সময় বদলে গেছে। কাজের ধরণও বদলে গিয়েছে ভাই-বোনের। তবে জেনিন এখনও নাচ ছাড়েননি। নাচের জন্য স্টেজ তো আছেই।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button