জাতীয়

বিএনপি হল “বটগাছ” দুই একটি পাতা ঝরলে যায় আসে না।

২৭ এপ্রিল ২০১৯,

বিন্দুবাংলা টিভি. কম,

ডেস্ক রিপোর্ট:    

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দলের সিদ্ধান্তের বাইরে দু-একজন শপথ নিলে তাতে দলের কোনো ক্ষতি হবে না। বিএনপি বটগাছের মতো দু-একটা পাতা ঝরলে তাতে কিছু যায় আসে না।

শনিবার (২৭ এপ্রিল) বেলা ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে জাতীয়তাবাদী তাঁতীদলের নতুন কমিটি গঠন উপলক্ষে পুষ্পার্ঘ অর্পণ শেষে তিনি একথা বলেন।

এসময় দলীয় আনুগত্যের বাইরে গিয়ে বিএনপির নির্বাচিতরা কেন শপথ নিচ্ছেন- এমন প্রশ্নের জবাবে সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি একটা বড় বটগাছ এখান থেকে দু-একটা পাতা ঝরে গেলে কিছু আসে যায় না।

আমাদের অতীত ইতিহাসে এরকম আছে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবরণের পরে আবদুল মতিন এবং প্রেসিডেন্টের কেবিনেটের ডাকসাইটের মন্ত্রীরা এই বিএনপি ভাঙার চেষ্টা করেছিল, তারা পারে নাই। এরপর ওয়ান-ইলেভেনের সময় চেষ্টা করেছিল, সফল হয় নাই। অতএব দু-একজন শপথ নিল কি নিল না, এটা এত বড় দলের জন্য তেমন কোনো বিষয় না।

দলের সিদ্ধান্তের বাইরে কেউ কোনো পদক্ষেপ নিলে দল গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেবে।

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট মাহফুজউল্লাহর মৃত্যুর খবরে তিনি বলেন, মাহফুজউল্লাহকে হারিয়ে জাতির অনেক বড় ক্ষতি হয়ে গেল। এই ক্ষতি কী দিয়ে পূরণ হবে তা আমি জানি না।

এ সময় আরও উপস্থিত ছিলেন- তাঁতি দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক বাহা উদ্দিন বাহার, ড. কাজী মনিরুজ্জামান, আব্দুল মতিন চৌধুরী, শেখ মো. ইউনুস, জাহাঙ্গীর আলম মিয়াজী, মো. সহিদ উল্লাহ, মো. গোলাম মাওলা খান বাবলু, মঞ্জুর মোরশেদ চৌধুরী, মো. বাশারুল আলম কামাল, মো. রেজাউল ইসলাম, ফয়েজ আহমেদ দৌলত, গোলাপ মঞ্জুর, জে এম আনিস, জাকির হোসেন লিটন, ফিরোজ কিবরিয়া, মুস্তাফা কামাল হাওলাদার, মো. ছিদ্দিক, ইছাহক আলী, কাজী মো. রেজাউল করিম ও সাখাওয়াত হোসেন আশিক প্রমুখ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button