সারাদেশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া থেকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা সেতু এলাকা পর্যন্ত প্রায় ২৮ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার ভোর চারটা থেকে এ যানজট শুরু হয়। দীর্ঘ যানজটে আটকে থেকে যাত্রীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক কবির হোসেন বলেন, মেঘনা নতুন সেতুর সংযোগ সড়কের কাজ দ্রুতগতিতে চলছে। আগামী ২৫ মে সেতুটি উদ্বোধন হওয়ার কথা। এ কারণে সংযোগ এলাকায় আঁকাবাঁকা এক লেন সড়ক দিয়ে সাত থেকে আট কিলোমিটার গতিতে যানবাহন চলাচল করায় যানজট তীব্র আকার ধারণ করেছে। তা ছাড়া মালবাহী যানবাহনগুলো সেতু দিয়ে ধীরগতিতে চলাচল করায় ও উল্টো পথে যানবাহন চলাচল করায়ও যানজট বেড়েছে বলে জানান তিনি।

ঢাকা থেকে চট্টগ্রামগামী হানিফ পরিবহনের বাসের চালক নুরুদ্দিন আহমেদের সঙ্গে কথা হলে তিনি জানান, সকাল আটটায় রওনা দিয়ে দাউদকান্দি বিশ্বরোড পর্যন্ত এক ঘণ্টার পথ অতিক্রম করতে সাত ঘণ্টা লেগেছে। প্রচণ্ড গরমে দীর্ঘ সময় বাসে বসে থাকতে চালক, যাত্রী সবারই কষ্ট হচ্ছে।

চাঁদপুর থেকে ঢাকাগামী পদ্মা পরিবহনের বাসের চালক খোরশেদ আলম বেলা তিনটার দিকে বলেন, চার কিলোমিটার পথ অতিক্রম করতে ছয় ঘণ্টা সময় লেগেছে। অনেকে দীর্ঘ যানজটে অসহ্য হয়ে যানবাহন থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যের উদ্দেশে রওনা হয়েছেন।

কুমিল্লা জেলা পুলিশের টিআই নূরুল আলম জানান, মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button